কুবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরিবর্তন

মাহফুজ কিশোর, কুবি প্রতিনিধি
| আপডেট : ০৪ নভেম্বর ২০১৮, ১৮:৪৯ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৮, ১৮:২৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে।

পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৯ নভেম্বর সকাল ১০টায়। নতুন দেয়া তারিখ অনুযায়ী পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর বিকাল ৩টায়।

তবে 'এ' ইউনিটে আবেদনকারী শিক্ষার্থীদের প্রবেশপত্রে উল্লেখিত কেন্দ্র ও আসনবিন্যাস অপরিবর্তিত থাকবে।

এছাড়া 'বি' ও 'সি' ইউনিটের পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত রয়েছে। পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী 'বি' ইউনিটের পরীক্ষা ৯ নভেম্বর বিকাল ৩টায় এবং 'সি' ইউনিটের পরীক্ষা ১০ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

রবিবার বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটি ও কেন্দ্র সচিবদের এক সভা শেষে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক।

প্রেস বিজ্ঞপ্তিতে সময় পরিবর্তনের বিষয়টিকে অনিবার্য কারণবশত উল্লেখ করা হয়। কিন্তু জানা যায়, ৪ অক্টোবরের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করে ৯ নভেম্বর করায় একই সময়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। এই জটিলতা নিরসন ও ভর্তি পরীক্ষায় নির্বিঘ্নতা নিশ্চিত করতেই 'এ' ইউনিটের পরীক্ষার সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৯টি কেন্দ্রে এ বছর প্রায় ৬৩ হাজার পরীক্ষার্থী অংশ নেবে। বিশ্ববিদ্যালটির ১৩তম ব্যাচের অংশ হতে বিদ্যমান ১০৪০ টি আসনের বিপরীতে আসনপ্রতি লড়বে ৬১ জন শিক্ষার্থী।

ঢাকাটাইমস/৪ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :