শ্রমিক নিহতের জেরে ডিইপিজেডে গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৮, ২০:৪২

ঢাকার আশুলিয়ায় ডিইপিজেডের এক শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার জেরে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহন ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় ইপিজেডের ভেতরে প্রায় ১০টি মালবাহী ও শ্রমিকবাহী গাড়িতে আগুন দেয়া হয়। এসময় শ্রমিকদের ছোড়া ইটপাটকেলে পুলিশ, সাংবাদিক ও পথচারীসহ আহত হয়েছে কমপক্ষে ১০ জন।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল ডিইপিজেডের শান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এক শ্রমিক ইপিজেডের ভেতরেই সড়ক পারাপারের সময় কাভার্ডভ্যানের চাপায় নিহত হন।

নিহত মিশন নামে ওই শ্রমিক নতুন ইপিজেডের শান্তা গ্রুপে কাজ করতেন। তার বাড়ি বগুড়া জেলায়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান শ্রমিক নিহতের ঘটনা নিশ্চিত করলেও বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন।

শ্রমিকরা জানান, সন্ধ্যায় কারখানা ছুটির পর শ্রমিকরা দল বেঁধে বাইরে আসছিল। এসময় দ্রুত গতির একটি কাভার্ডভ্যানের চাপায় শান্তা গ্রুপের শ্রমিক মিশন ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা ইপিজেডের অভ্যন্তরেই মালবাহী ও শ্রমিকবাহী প্রায় ১০টি গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এরপর বিক্ষুব্ধ শ্রমিকরা নতুন ইপিজেড সংলগ্ন নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় তারা বেশকিছু গাড়ি ভাঙচুর করে। এসময় পথচারী, পুলিশ ও সংবাদকর্মীরা দায়িত্ব পালনকালে বিক্ষুব্ধ শ্রমিকদের ছোড়া ইটপাটকেলে কমপক্ষে ১০ জন আহত হন।

শেষ খবর পাওয়া পর্যন্ত এক ঘন্টা ধরে মহাসড়ক অবরোধ থাকায় উভয় পাশে শত শত যানবাহন আটকে আছে।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/আইআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :