চাঁপাইনবাবগঞ্জে একজনের মৃত্যুদণ্ড, পাঁচজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৮, ১৬:০৫

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে রফিকুল ইসলাম হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড ও অপর পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও একবছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন, গোমস্তাপুর উপজেলার কাশরইল এলাকার সমর উরাওয়ের ছেলে নিরঞ্জন উরাও। এ মামলায় সমর উরাওয়ের আরেক ছেলে গনেশ উরাও ও দশরথ উরাও, একই এলাকার রুবিয়া উরাওয়ের ছেলে সাবানু উরাও, মৃত. বিশ্বনাথ উরাওয়ের ছেলে বধুয়া উরাও এবং রাইয়া উরাওয়ের ছেলে সমরা উরাওকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত দুই আসামি বধুয়া উরাও এবং সমরা উরাও বর্তমানে পলাতক রয়েছেন।

সরকারি পক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১০ সালের ২৩ নভেম্বর রফিকুল ইসলাম জমি দেখাশুনা ও কাপড়ের ব্যবসার সুবাদে গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামে যাতায়াত করতেন। ওই এলাকার একটি চায়ের দোকানে আড্ডা দেয়ার সময় আসামিরা পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে সন্ধ্যায় রফিকুলকে গলা কেটে হত্যা করে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত রফিকুলের ভাই আব্দুল জাব্বার বাদী হয়ে গোমস্তাপুর থানায় ওই দিনই একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১১ সালের ১২ সেপ্টেম্বর এই মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বানী ঈসরাইল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ রায় দেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খান ও এমএ ওদুদ।

ঢাকাটাইমস/০৫নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :