ধামরাইয়ে ভুয়া ডিবি পুলিশের ৮ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৮, ১৬:১০

ঢাকার ধামরাইয়ে ডিবি পুলিশ পরিচয়ে টাকা ছিনতাইয়ের ঘটনার ছয় দিন পর ৮ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস, একটি প্রাইভেটকার, একটি পিস্তল, ডিবির পোশাক, ওয়াকিটকি ও হ্যান্ডকাপসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে ধামরাই থানায় এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়। রবিবার গভীর রাতে সাভারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামিরা হচ্ছে, বরগুনা জেলার সদর থানার ক্রোক গ্রামের মৃত নাসিরের ছেলে জসিম (৩২), কুষ্টিয়া জেলার ভেরামারা থানার উত্তর ভবানীপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৩৭), সাতক্ষীরা জেলার সদর থানার ধুলিহর গ্রামের জামাল উদ্দিনের ছেলে আলমগীর হোসেন (২৭), গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার বড় পারুলিয়া গ্রামের মৃত মন্টু শেখের ছেলে আলমগীর কেষ (৩৫), পিরোজপুর জেলার স্বরূপকাঠি থানার নানদুহার গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে দেলোয়ার হোসেন (৪৫), ঝালকাঠি জেলার নলসিটি থানার রায়পয়সা গ্রামের সোবহান খানের ছেলে মাসুম খান (২৬), জামালপুর জেলার বকশিগঞ্জ থানার টেংরামার গ্রামের ফুরকাদ আলীর ছেলে রফিকুল ইসলাম ( ৩৬) ও কুমিল্লা জেলার দেবীদার থানার ফতেহাবাদ গ্রামের মৃত কাজিমুদ্দিনের ছেলে মোস্তফা মিয়া (৪৪)।

এসময় ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান জানান, গত ৩০ অক্টোবর দুপুরে একটি চক্র ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের কেলিয়ায় ডিবি পুলিশ পরিচয়ে গাড়ি থামিয়ে সাব্বির হোসেন নামের এক ব্যবসায়ীর ৩ লাখ ২৫ হাজার টাকা কেড়ে নেয়। এ ঘটনায় ওইদিন রাতে ভুক্তভোগী ধামরাই থানায় মামলা দায়ের করে।

পরে এ চক্রটিকে ধরতে মাঠে নামে পুলিশ। পরে প্রযুক্তির সহায়তায় প্রতারণার কাজে ব্যবহৃত মাইক্রোবাসটির অবস্থান সর্ম্পকে নিশ্চিত হন পুলিশ। রবিবার গভীর রাতে অভিযান চালিয়ে সাভারের নবীনগর ও বিশমাইল এলাকা থেকে প্রতারক চক্রের ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তার ব্যক্তিরা রাজধানীসহ সাভার, আশুলিয়া, গাজীপুর ও মুন্সীগঞ্জ এলাকায় দীর্ঘদিন ধরে এ ধরণের প্রতারণা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। প্রতারকচক্রের বাকী সদস্যদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

ঢাকাটাইমস/০৫নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :