যশোরে প্রশ্নফাঁসের অভিযোগে দুই যুবক আটক

যশোর প্রতিনিধি
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৮, ১৭:১৩

যশোরে প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে হাদিউজ্জামান ও কৃষ্ণ মিত্র নামে দুই যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি)। রবিবার দুপুরে মণিরামপুরের তাহেরপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হলেও সোমবার বেলা ১২টায় তথ্যটি সাংবাদিকদের জানান যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান।

তিনি জানান, ‘ঢাকা ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের দেয়া তথ্যের ভিত্তিতে যশোর ডিবি পুলিশের একটি ফোর্স হাদিউজ্জামান ও কৃষ্ণ মিত্রকে আটক করে। তাদের কাছ থেকে জেএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের জন্য ব্যবহৃত চারটি মোবাইল ফোন, আটটি সিম কার্ড (একটি বিকাশ নাম্বারসহ) এবং ফেসবুকে প্রকাশিত দুটি প্রশ্নফাঁস সংক্রান্ত স্ক্রিনশট জব্দ করা হয়।’

পুলিশের ওই কর্মকর্তা আরও বলেন, ‘গত ১৮ আগস্ট থেকে এই চক্রটি ফেসবুকে প্রচার চালাচ্ছে যে, জেএসসি পরীক্ষার্থীদের টাকার বিনিময়ে প্রশ্নপত্র দেয়া হবে। ইতিমধ্যে তারা তিন জনের কাছ থেকে প্রশ্নপত্র দেয়ার কথা বলে বিকাশের মাধ্যমে দুই হাজার ৯০০ টাকা নিয়েছে। ফেসবুকে তারা ছদ্মনাম ব্যবহার করে।’ এ ঘটনায় মণিরামপুর থানার এসআই শামীম হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন।

ঢাকাটাইমস/০৫ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :