সম্মাননা পাচ্ছেন রাজশাহীর ৪২ করদাতা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৮, ২২:০১

চলতি করবর্ষে রাজশাহী বিভাগের ৪২ জন করদাতা সম্মাননা পেতে যাচ্ছেন। আগামী ১২ নভেম্বর তাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা জানাবে রাজশাহী কর অঞ্চল। দীর্ঘসময় ধরে আয়কর প্রদান, চলতি করবর্ষে সর্বোচ্চ আয়কর প্রদান, সর্বোচ্চ নারী ও তরুণ করদাতারা এবারও সম্মাননা পাচ্ছেন।

রাজশাহী অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তিন ক্যাটাগরিতে এবারও সর্বোচ্চ করদাতাদের সম্মাননা জানানো হবে। করদাতাদের উদ্বুদ্ধ করতেই বরাবর এই আয়োজন করে আসছে কর অঞ্চল। আগামী ১২ নভেম্বর তাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা জানানো হবে।

রাজশাহী কর অঞ্চল সূত্র জানিয়েছে, চলতি ২০১৭-১৮ করবর্ষে তিন ক্যাটাগরিতে রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী জেলা, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা ও নওগাঁ জেলায় সাতজন করে সর্বোচ্চ করদাতাকে সম্মাননা জানানো হবে। এরই মধ্যে এ নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর)।

ওই তালিকায় দেখা গেছে, রাজশাহী নগরীর বেলদারপাড়া এলাকার সুবিদ আলী ও সাহেববাজার এলাকার আখতার হোসেন রাজশাহী সিটি করপোরেশন এলাকায় দীর্ঘ সময় ধরে করদাতার সম্মাননা পাচ্ছেন এবার। ২০১৭-২০১৮ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারীর তালিকায় রয়েছেন নগরীর কেশবপুর এলাকার নাসিমুল গনি খান, সাগরপাড়া এলাকার ফারহানা হক চৌধুরী ও কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকার মাহফুজার রহমান।

নগরীর গণকপাড়া এলাকার নূরজাহান বেগম সর্বোচ্চ নারী কর প্রদানকারী এবং শিরোইল কলোনি পশ্চিমপাড়া এলাকার শামসুল ইসলাম সর্বোচ্চ তরুণ কর প্রদানকারীর সম্মাননা পাচ্ছেন। আর দীর্ঘসময় ধরে রাজশাহী জেলায় কর প্রদানকারীর তালিকায় রয়েছেন, বাগমারা উপজেলার ভবানীগঞ্জের আজাহার আলী ও একই এলাকার ফজলুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় এই তালিকায় রয়েছেন, সদরের দাউদপুর এলাকার রাবেয়া খাতুন ও জেলার শিবগঞ্জের ছাত্রাজিতপুর চণ্ডিপুর পশ্চিমপাড়ার গোলাম মোস্তফা হোসেন। এই ক্যাটাগরিতে পাবনায় সম্মাননা পাচ্ছেন সদরের রাধানগর এলাকার আলাল উদ্দিন ও বিসিক শিল্প নগরীর গৌতম কুমার দাস।

নাটোরের গুরুদাশপুরের চাঁচকৈড় বাচারের আবুল কাশেম সরকার ও একই এলাকার লতিফুর রহমান এবং নওগাঁ সদরের সুপারিপট্টি এলাকার সামসুন নাহার ও জেলার সুলতানপুরের কমল চৌধুরী দীর্ঘসময় ধরে করদাতার সম্মাননা পাচ্ছেন এবার।

অন্যদিকে, রাজশাহী জেলায় সর্বোচ্চ করদাতা সম্মাননা পাচ্ছেন গোদাগাড়ীর রাজাবাড়ি বিয়ানাবোনা এলাকার মনিরুল ইসলাম, চারঘাটের মুক্তারপুরের কাজী মাহমুদুল হাসান এবং বাগামারার ভবানীগঞ্জের আবদুস সোবাহান। একই ক্যাটাগরিতে চাঁপাইনবাবগঞ্জে সম্মাননা পাচ্ছেন, জেলা সদরের বটতলাহাট পোল্লাডাঙ্গার সফিকুল হুদা পুলক, গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি জোড়গাছিয়া এলাকার আবদুল মান্নান ও জেলা সদরের চরজোতপ্রতাপ এলাকার সুবাস কুমার মণ্ডল।

পাবনার এই ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন, শালগাড়িয়া এলাকার অঞ্জন চৌধুরী, সদরের চক পৈলানপুরের গোলাম রব্বানী ও শালগাড়িয়া এলাকার কাজী ইকবাল হারুন। এবার নাটোরে সর্বোচ্চ করদাতা হলেন, জেলা সদরের দক্ষিণবড়গাছি এলাকার শেখ এমদাদুল হক আল মামুন, সদরের বালারীপাড়ার মির্জা তৌহিদুল আলম এবং বনপাড়া হারোয়া এলাকার ফজলুর রহমান তারেক।

নওগাঁয় সর্বোচ্চ করদাতার সম্মাননা পাচ্ছেন, জেলা সদরের উকিলপাড়া এলাকার দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, জেলা সদরের চক এনায়েত এলাকার ইকবাল শাহরিয়ার এবং নওগাঁ-১ আসনের সংসদ সদস্য জেলা সদরের চকদের এলাকার বাসিন্দা সাধন চন্দ্র মজুমদার।

২০১৭-২০১৮ করবর্ষে সবোচ্চ নারী করদাতার তালিকায় রয়েছেন, রাজশাহীর তানোরের মুন্ডুমালা সাদিপুরের সাহিদা বেগম, চাঁপাইনবাবগঞ্জের শান্তিবাগ এলাকার ডা. সুলতানা ফরিদা জেসমিন, পাবনায় শালগাড়িয়া এলাকার বুলা চৌধুরী, নাটোরের লালপুর উপজেলার গোপালপুর চণ্ডিগাছার আরিফা সুলতানা এবং নওগাঁ সদরের চকরাম এলাকার মালেকা পারভীন।

অন্যদিকে সর্বোচ্চ তরুণ করদাতা সম্মাননা পাচ্ছেন রাজশাহীর মোহনপুরের কেশরহাটের মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ বালিয়াদিঘীর ওমর ফারুক সুমন, পাবনায় শালগাড়ী এলাকার এরিক এস চৌধুরী, নাটোর জেলা সদরের কানাইখালী এলাকার সোহেল আল মামুন এবং নওগাঁয় জেলা সদরের কোমাইগাড়ী এলাকার এম এ ওবায়দা।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :