দীপাবলির আলোয় দূর হোক অমানিশা

মাহফুজ কিশোর, কুবি
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৮, ২২:২৯

প্রদীপের আলোকরশ্মি, মোমবাতি প্রজ্বলন, রঙিন ফানুস ও আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। মঙ্গলবার সন্ধ্যায় সনাতন ধর্মাবলম্বীদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রথমবারের মতো দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় নানা রঙের আলোতে ক্যাম্পাসজুড়ে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

সন্ধ্যায় প্রদীপ ও মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, অর্থনীতি বিভাগের প্রভাষক স্বর্ণা মজুমদার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সিমু দে'সহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী ও সংগঠনের সদস্যরা।

দীপাবলি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ, এ অনুষ্ঠান সেটাই প্রমাণ করে। ধর্ম, বর্ণ, গোত্র- নির্বিশেষে আমরা সবাই এক হওয়ার প্রত্যয় উদয় হোক সবার মাঝে। দীপাবলির এই আলোয় আমাদের দেশ, সমাজের সকল অমানিশা দূর হোক- এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানের অংশ হিসেবে ক্যাম্পাসের সম্মুখভাগ মোমবাতি ও মরিচবাতিতে সাজায় আয়োজকরা। প্রদীপ প্রজ্বলন শেষে শান্তি, মুক্তি ও আনন্দের বাহকরূপী ফানুস উড়ানো। একইসাথে ফুটে ওঠে আতশবাজির ঝলকানি। এসময় শিক্ষার্থীদের আনন্দধ্বনি ও কোলাহলে মেতে ওঠে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বলা হয়, প্রথমবারের মতো আমরা ক্যাম্পাসে দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করেছি। এখন থেকে আমাদের প্রচেষ্টা থাকবে অনুষ্ঠানটি নিয়মিত চালু রাখার। সবার জন্য উপভোগ্য উৎসবমুখর এই অনুষ্ঠানগুলো ক্যাম্পাসে পারস্পরিক সম্প্রীতি বাড়াবে বলে আমাদের বিশ্বাস।

অনুষ্ঠান শেষে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মালম্বী নবীন ১১তম ও ১২তম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :