অফিস করেছেন পদত্যাগী তিন মন্ত্রী, আসেননি ইয়াফেস ওসমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:২৪

পদত্যাগপত্র জমা দিলেও দায়িত্ব পালন অব্যাহত রাখতে চার মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার তাদের তিন জন সচিবালয়ে অফিস করেছেন। তবে অন্য জন আসেননি।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংসদ সদস্য নন- এমন চারজন টেকনোক্র্যাট মন্ত্রীকে মঙ্গলবার পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ নির্দেশের পর সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমসকে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে যতক্ষণ পর্যন্ত মন্ত্রীদের অব্যাহতি দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ আদেশ জারি না করবে, ততক্ষণ পর্যন্ত তাদের দায়িত্ব চালিয়ে যেতে কোনো অসুবিধা নেই।’

তবে বুধবার মতিউর রহমান, নুরুল ইসলাম বিএসসি ও মোস্তাফা জব্বার অফিস করলেও নিজ দপ্তরে আসেননি ইয়াফেস ওসমান।

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, এ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির পদত্যাগপত্র এখনো গৃহীত হয়নি। প্রধানমন্ত্রী তাকে দায়িত্ব পালন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি আজ (বুধবার) অফিস করেছেন।

ধর্ম মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, মন্ত্রী মতিউর রহমান বুধবার সকালে দেখা করতে গেলে তাকে এবং পদত্যাগপত্র দেওয়া অন্য তিন মন্ত্রীকে প্রধানমন্ত্রী অফিস চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

মোস্তফা জব্বার বুধবার বেলা পৌনে ১২টায় ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আমরা চারজন এখনও আছি।’

ইয়াফেস ওসমানের ব্যক্তিগত কর্মকর্তা উজ্জ্বল চৌধুরী ঢাকাটাইমসকে বলেন, ‘মন্ত্রী আজ অফিস করেননি। গতকাল পদত্যাগপত্র জমা দিয়েছেন। এ কারণেই হয়তো তিনি অফিসে আসেননি।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মন্ত্রী হয়তো অন্য কোনো বার্তা পাননি।’

(ঢাকাটাইমস/৭নভেম্বর/এমএম/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত