অতিরিক্ত ভাড়ার অভিযোগে ‘পাঠাও’কে নোটিশ

প্রকাশ | ০৭ নভেম্বর ২০১৮, ১৮:২৩ | আপডেট: ০৭ নভেম্বর ২০১৮, ১৮:২৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ভাড়া নিয়ে অনিয়মের অভিযোগে অ্যাপস ভিত্তিক মোটরবাইক ও গাড়ির রাইড শেয়ারিং সার্ভিস কোম্পানি ‘পাঠাও’ কে  আইনি নোটিশ পাঠানো হয়েছে।
বুধবার রেজিস্ট্রি ডাকযোগে রাজধানীর পশ্চিম শেওড়াপাড়ার বাসিন্দা মো. আফজাল হোসেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলামের মাধ্যমে এ নোটিশ পাঠান।

পাঠাওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন এম. ইলিয়াস এবং প্রধান প্রযুক্তি কর্মকর্তা সিফাত আদনানকে এই নোটিশ পাঠানো হয়েছে।
তিন দিনের মধ্যে নোটিশের জবাব না দিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।
নোটিশে বলা হয়, আফজাল হোসেন পাঠাওয়ের বাইক সার্ভিসে যাতায়াতের জন্য বাংলামোটর থেকে গন্তব্যস্থল শেওড়াপাড়া নির্ধারণ করেন। অ্যাপে ডিসকাউন্ট ছাড়া ভাড়া ১০৫ টাকা দেখানো হয়। কিন্তু গন্তব্যস্থলে যাওয়ার পর ১৭৩ টাকা দাবি করেন চালক। পরে বাধ্য হয়ে তা পরিশোধ করতে হয়। এর কিছুদিন পরে ফের এ রকম ঘটনা ঘটে। ১২১ টাকা কনফার্ম করে রোকেয়া স্মরণি থেকে বীর উত্তম সি আর দত্ত সড়কে এলে অ্যাপে ১৪৯ টাকা দেখায়।
পাঠাও লিমিটেড নিয়মিতভাবে তাদের চালকদের দিয়ে যাত্রীদের কাছ থেকে কৌশলে টাকা হাতিয়ে নিচ্ছে অভিযোগ করে তিন দিনের মধ্যে যথাযথ ক্ষতিপূরণ দিতে নোটিশে বলা হয়।

এছাড়াও চালকদের অন্যায় দাবির বিষয়ে পদক্ষেপ নিতে করে ভাড়া কীভাবে নির্ধারণ করা হচ্ছে এবং তা কোন আইন বলে সেটিও সুস্পষ্টভাবে জানানোর অনুরোধ করা হয়েছে নোটিশে।

ঢাকাটাইমস/০৭নভেম্বর/এমএম/ ইএস