বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৮, ১২:২০

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়ে ওয়ানডে সিরিজে জয়ে ফিরল নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ট্রেন্ট বোল্টের দুর্দান্ত হ্যাটট্রিকে পাকিস্তানকে ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে কিউইরা। এই জয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল সফরকারীরা।

আবুধাবিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৬৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। কিউইদের ব্যাটিংয়ের শুরুটা ভালো না হয়নি। ধীর গতিতে থিতু হয়ে তিন উইকেট চলে গেলে চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে তুলেন রস টেইলর এবং টম ল্যাথাম। তাদের জুটি থেকে আসে ১৩০ রান। ৬৮ রান করা ল্যাথামকে ভেঙে জুটি ভাঙেন শাদব থান। ল্যাথামের পর হেনরি নিকোলস ও কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে দেন শাদাব। এরপর টিম সাউদি এবং ইশ সোধির জুটিতে পাকিস্তানকে ২৬৭ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড।

২৬৭ রানের জবাবে ব্যাট করতে নেমে, ৪৭.২ ওভারে ২১৯ রানে থেমে যায় পাকিস্তান। ইনিংসের শুরুতেই বোল্টের হ্যাটট্রিকে দ্রুত উইকেট হারায় স্বাগতিকরা। তৃতীয় ওভারে টানা তিন বলে ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ হাফিজকে সাজঘরে ফিরিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন বোল্ট। 

এরপর সরফরাজ আহমেদ এবং ওয়াসিমের ১০৩ রানের জুটিতে ২১৯ রান তুলতে পারে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন অধিনায়ক সরফরাজ। আর দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান করেন ওয়াসিম। ৫৪ রানে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/৮ নভেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত