‘ফেসবুকে ইয়াবা বিক্রি’

প্রকাশ | ০৯ নভেম্বর ২০১৮, ১১:৪৭ | আপডেট: ০৯ নভেম্বর ২০১৮, ১১:৫০

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

নড়াইলে ফেসবুকের মাধমে ইয়াবা বিক্রির অভিযোগে জাকির হোসেন সুমন (৪২) নামে এক  ইয়াবা বিক্রেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। সুমন নড়াইল পৌরসভার কুড়িগ্রাম এলাকার ইউনুস মোল্যার ছেলে। এ সময় তার বাড়ি থেকে ২১০ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম ও ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান উপস্থিত থেকে এ অভিযান পরিচালনা করেন। প্রায় দেড় বছর আগেও সুমন ইয়াবাসহ আটক হয়েছিলেন।

ডিবি পুলিশ জানায়, সুমন তার ফেসবুক আইডি ব্যবহার করে বিশ্বজিত নামের আরেক ফেসবুক ব্যবহারকারীর কাছে ইয়াবা বিক্রির প্রস্তাব দেন। তার বাড়ির পাশে ইয়াবা পুতে রাখার ছবিও ফেসবুকে তাকে পোস্ট করেন।  ফেসবুকে সুমন পোস্টে  লিখেছেন, ‘দ্রুত নিয়ে নে, কোনো প্যাকেট নাই। লোকেশনের ডিজিটাল সিস্টেম কেমন হলো’। এভাবে ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করে ইয়াবা বিক্রি করে আসছিলেন তিনি। ইয়াবা কিনতে বিকাশে টাকা পরিশোধের শর্ত দেয়া হয়।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে ‘ব্লকরেড’ দিয়ে সুমনকে আটক করা হয়েছে। ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে মাদক বেচাকেনার চেষ্টা করছিল। ফেসবুকের সূত্র ধরে আমরা তার কাছ থেকে ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছি। মাদককে শক্ত হাতে দমন করার জন্য আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।’

ঢাকাটাইমস/০৯নভেম্বর/প্রতিনিধি/ওআর