চট্টগ্রামে বাতিঘর বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ১৩:০৭

শিশুদেরকে বাঙালি সংস্কৃতির সঙ্গে পরিচিত করে তোলা এবং শৈশবের আনন্দ দিতে ঢাকা ও চট্টগ্রামে কাজ করছে দেশের একমাত্র সাংস্কৃতিক বিদ্যালয় বাতিঘর। কেবল শিল্পী করে গড়ে তোলা নয়, মননে বাঙালি করে তোলাই বিদ্যালয়টির লক্ষ্য।

বিদ্যালয়টির চট্টগ্রাম শাখার বর্ষপূর্তির বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান নগরীর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শিশু শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকেরা গান, নাচ, আবৃত্তি ও নৃত্যনাট্য পরিবেশন করেন।

শুক্রবার বিকালের অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম শিল্পকলা একাডেমির সহ সভাপতি জাহাঙ্গীর কবির, নাট্য সমালোচক অধ্যাপক মশিউর রহমান আদনান, নাট্যজন সাবিরা সুলতানা বীনা, ওরিয়েন্টাল ডান্স গ্রুপের অধ্যক্ষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের খ-কালীন প্রভাষক শুভ্রা সেনগুপ্ত এবং চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।

অতিথিরা শিশুদের বিকাশে বাতিঘরের উদ্যোগের প্রশংসা করে শিশুদের মতামত ও পছন্দের মূল্যায়নে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বক্তব্য দেন বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের অধ্যক্ষ মেহেদী হাসান শোয়েব ও পরিচালক তামান্না সেতু এবং চট্টগ্রাম শাখার প্রশাসনিক কর্মকর্তা কাজী হীরা এবং মাহজেরিন।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা