আ.লীগের দুই পক্ষে সংঘর্ষ, পিকআপ চাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ২২:৩৬ | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ১৬:৪৭

রাজধানীর আদাবরে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষের সময় পিকআপের নিচে চাপা পড়ে দুই কিশোরের মৃত্যু হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন ৩০ জনের মতো।

নিহত দুই কিশোরের নাম সুজন (১৭) ও আরিফ (১৫)।

শনিবার সকালে আদাবরের ১০ ও ১৬ নম্বর সড়ক, শম্পা মার্কেট ও সুনিবিড় হাউজিং এলাকায় জাহাঙ্গীর কবির নানক ও সাদেক খানের সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষ হয় বলে জানা গেছে।

বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নানক এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান দুজনই ঢাকা-১৩ আসনে দলের মনোনয়ন-প্রত্যাশী।

স্থানীয় লোকজন জানান, ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর) আসনে দলের মনোনয়ন সংগ্রহের জন্য ঢাকা মহানগর সাদেক খানের কর্মী-সমর্থকদের ধানমন্ডির আবাহনী মাঠে জড়ো হওয়ার কথা ছিল। পথে তাদের ওপর হামলা হয়। তাদের অভিযোগ, জাহাঙ্গীর কবির নানকের সমর্থকরা হামলা চালিয়েছে।

বিষয়টি আদাবর এলাকায় জানাজানি হলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় দফায় দফায় বিভিন্ন স্থানে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

সংঘর্ষের সময় যুবলীগের একটি অনুষ্ঠানে অংশ নিতে বেশ কিছু তরুণ একটি পিকআপে করে যাচ্ছিলেন। লোহার গেট এলাকায় বিপরীত দিক থেকে পিকআপটি লক্ষ্য করে হামলা চালায় একটি দল। এ সময় সবাই ছোটাছুটি শুরু করে। চালক পিকআপ ভ্যানটি দ্রুত ঘোরাতে গেলে এর নিচে চাপা পড়ে আরিফ ও সুজন।

আরিফকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আরিফ রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন বলে জানান তার ভাই।

গুরুতর আহত অবস্থায় সুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে তার মৃত্যু হয়। আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওসার আহমেদ বলেন, ‘আওয়ামী লীগের দুই পক্ষ কি না জানি না। তবে স্থানীয় কোন্দলের জেরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল। এখন পরিস্থিতি শান্ত আছে। আমরা পাড়া-মহল্লায় নজরদারি চালাচ্ছি।’

দুজনের মৃত্যুর বিষয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘পিকআপে কয়েকজন যুবক স্থানীয় রাজনৈতিক অনুষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় পিকআপটি ঘোরানোর সময় দুজন আহত হন। পরে তাদের কী অবস্থা সেটা আমরা জানি না। মোহাম্মদপুর থানা পুলিশ বিষয়টি জানতে পারে।’

কতজন আহত হয়েছেন জানতে চাইলে ওসি বলেন, ‘সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আমাদের অফিসাররা ঘুরে এসেছেন। সেখানে তিন-চারজনের মতো ভর্তি হয়েছেন।’

ঢাকা-১৩ আসনে এবারও নৌকার মনোনয়নপ্রত্যাশী দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নানক। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানও মনোনয়ন চাইছেন এবার।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এমএবি/এআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :