গুলশান লেকে ১০ দিনের পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ১৮:২৩

দূষণের কবল থেকে গুলশান লেককে রক্ষা করতে দশ দিনের পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে গুলশান সোসাইটি। শনিবার সকালে লেকের নিকেতন এলাকা থেকে এ অভিযান শুরু হয়। সোসাইটির এই কাজে সহযোগিতা করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

পরিচ্ছন্নতা অভিযান শুরুর আগে এদিন শহীদ ফজলে রাব্বি পার্কে সমাবেশের আয়োজন করে গুলশান সোসাইটি। সমাবেশে বক্তারা গুলশান লেক অবৈধভাবে দখলের প্রতিবাদ জানান। এ সময় লেকে সুয়ারেজ লাইনের সংযোগ লাইনগুলো বন্ধের দাবি জানান তারা।

গুলশান সোসাইটির প্রেসিডেন্ট শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ সমাবেশে সভাপতির বক্তব্যে বলেন, পরিচ্ছন্নতা অভিযানের পরে লেক স্থায়ীভাবে পরিস্কার রাখার দায়িত্ব এলাকাবাসীর।
এলাকাবাসীকে এক্ষেত্রে আরও সচেতন হওয়ার আহ্বান জানান তারা।
সোসাইটির সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ বলেন, শুধু মাত্র সরকার বা রাষ্ট্রের ওপর নির্ভর করলে হবে না। সমস্যা সমাধানে যে যার অবস্থান থেকে কাজ করতে হবে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

রাজউকের গুলশান বনানি বারিধারা লেক উন্নয়ন প্রকল্পের পরিচালক আমিনুর রহমান বলেন, ‘লেক পরিচ্ছন্নতার কাজে গুলশান সোসাইটির এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এ কার্যক্রমের সঙ্গে রাজউক সার্বক্ষণিক সহযোগিতা দিয়ে যাবে’।

তিনি বলেন, ‘এই প্রথম আমাদের দেশে লেক ব্যবহারকারী এবং সরকার যুগপৎভাবে পরিবেশ রক্ষায় লেক সংরক্ষণে হাতে হাতে হাত মিলিয়ে কাজ করছে।’

অভিযানে অন্যদের মধ্যে গুলশান সোসাইটি লেক কমিটির প্রধান ইভা রহমান, সোসাইটির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. এম এ হাসেম, মাহিন খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১০নভেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত