মুশফিক-মুমিনুলের জুটির রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৮, ১৪:৫৩

টেস্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ড গড়লেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। রবিরার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যবার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২৬ রানে বাংলাদেশের তিনটি উইকেট পড়ে যায়। এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা ১৮২ রানের জুটি গড়ে অপরাজিত আছেন তারা।

এর আগে ১৮০ রানের জুটি গড়ে এই রেকর্ডের মালিক ছিলেন মুমিনুল হক ও লিটন দাস। গত জানুয়ারি-ফ্রেব্রুয়ারিতে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন তারা।

মুমিনুল হক ইতোমধ্যে ব্যক্তিগত সেঞ্চুরি পূরণ করেছেন। টেস্ট ক্যারিয়ারে এটি তার সপ্তম সেঞ্চুরি। টানা আট ইনিংস পর সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল। গত আট ইনিংসে তার সর্বোচ্চ স্কোর ছিল ৩৩। গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। কিন্তু তারপর থেকে ব্যর্থ ছিলেন তিনি। অবশেষে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এলেন তিনি।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে। শুরুতেই দুই ওপেনার লিটন কুমার দাস এবং ইমরুল কায়েসকে সাজঘরে ফেরান জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস। লিটন দাস করেন ৯ রান। ইমরুল কায়েস রানের খাতা খুলতে পারেননি।

ইনিংসের সপ্তম ওভারে কাইল জারভিসের বল ডিফেন্স করতে চেয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু ঠিকমতো খেলতে পারেননি। বল গিয়ে জমা পড়ে উইকেটরক্ষক রেজিস চাকাভার হাতে। ইমরুল ফেরার পর বেশি সময় নেননি লিটন। ইনিংসের নবম ওভারে কাইল জারভিসের বলে ফ্লিক শট খেলতে গিয়ে মাভুতার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

(ঢাকাটাইমস/১১ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :