পাবজির মতো গেম আনছে শাওমি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৮, ১৭:৩৩

জনপ্রিয় সারভাইভাল গেম পাবজির মতো গেম আনছে চীনের রাইজিং স্টার শাওমি। গেমটি বর্তমানে বেটা স্তরে আছে। এটি এখন শাওমির ডেভেলপাররা ল্যাবে খেলছেন। প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষা শেষে শিগগিরই এই গেম সবার জন্য উন্মুক্ত করা হবে।

বেটা স্তরের শাওমির গেমে সব ফিচার ব্যবহার করা যাচ্ছে না। গেমের শুরুতে চারজন হিরো থাকবে। এই সময় প্লেয়ার একটি স্পেসশিপে অন্য খেলোয়াড়দের সঙ্গে থাকবে। ম্যাচমেকিং এ থাকবে অনেক নিয়ন আলো। ম্যাচ শুরু হওয়া আগে একটি কাউন্টডাউন শুরু হবে।

ম্যাচ যখন শুরু হবে তখন আপনি স্পেসশিপে থাকবেন। এরপরে আপনাকে স্পেসশিপ থেকে জাম্প দিতে হবে। তবে এই সময় জাম্প বাটন দেখা যায়নি। পরে তা চলে আসে। এটি বিটা ভার্সানের একটি বাগ হতে পারে।

তবে এই শাওমি সার্ভাইভাল গেমের ম্যাপ নিঃসন্দেহে পাবজি ম্যাপ থেকে অনুপ্রাণিত করে তৈরি হয়েছে। পাবজি গেমে যে দ্বীপ দক্ষিণে আছে শাওমির গেমে সেই দ্বীপ উত্তরে পাওয়া যাবে। দুটি ব্রিজের মাধ্যমে এই দ্বীপ যোগ রয়েছে। এই ম্যাপের মধ্যে ঘুরে বেড়ানোর জন্য একটি জেটপ্যাক থাকবে। এছাড়াও পাওয়া যাবে অটো রিকা। অটো রিক্সাতে থাকবে এয়ার হর্ন।

তবে এই গেমে লাফানোর গ্রাফিক্স এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই গেম দেখতে অনেকটাই অন্য এক জনপ্রিয় সার্ভাইভাল গেম ফর্টনাইট আর পাবজির মাঝামাঝি। এই গেমের ক্যারেক্টারগুলো দেখতে ফোর্টনাটের মতো।

তবে গেমপ্লে তে এই গেম পাবজির মতোই। মাটিতে নেমে শুরুতে দেদার লূটপাট করতে হবে। এর পরে শুরু হবে যুদ্ধ। বিটা মোডে থাকলেও এই গেমে এখনো অনেক বাগ রয়েছে। স্টেবল ভার্সানে পৌঁছাতে এখনো অনেকটা সময় লেগে যাবে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :