‘জিরো’ নামের ব্যাখ্যা দিলেন শাহরুখ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ০৯:৪৫ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ০৯:৪০

বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত নতুন ছবি ‘জিরো’। গত ২ নভেম্বর নায়কের জন্মদিনে মুক্তি পায় এই ছবির ট্রেলার। ইতিমধ্যে সেটি আট কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন। ট্রেলার দেখে ছবির প্রতি দর্শকদের ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। এই আগ্রহের অন্যতম কারণ, প্রথমবারের মতো কোনও ছবিতে বামনের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। যার কয়েক ঝলক ট্রেলারে দেখা গেছে। সকলেই তাই অপেক্ষায় গোটা ছবির জন্য।

কিন্তু অনেকের মনে প্রশ্ন হচ্ছে, ছবির নাম ‘জিরো’ কেন? জিরো মানে তো শূণ্য। যার কিছুই নেই। কিন্তু সম্প্রতি আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে হাজির হয়ে শাহরুখ জানালেন, ‘এখানে ‘জিরো’ মানে পরিপূর্ণতা। একটা বৃত্ত। জীবন তো একটা বৃত্তের মতো। চণ্ডীগড় গেলে দেখবেন, এই শহরটা খুব অদ্ভুত ভাবে তৈরি। হাসপাতাল এবং শ্মশান ঘাট একেবারে পাশাপাশি। জন্ম-মৃত্যুর সহাবস্থান যাকে বলে। জন্ম, জীবন এবং মৃত্যু- একটা বৃত্ত পূরণের মতো।’

সম্প্রতি শাহরুখ কলকাতা চলচ্চিত্র উৎসবে এসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের আমন্ত্রণে। সঙ্গে এসেছেন ‘জিরো’ পরিচালক আনন্দ এল রাই। এ ছাড়া স্ত্রী জয়া বচ্চনকে নিয়ে এসেছেন কলকাতার জামাই অমিতাভ বচ্চনও। এই উৎসবের দ্বিতীয় দিনে শাহরুখের ‘জিরো’র ট্রেলার দেখানো হয়। এটি মুক্তি পাবে ২১ ডিসেম্বর। এই ছবির নায়িকা দুজন, ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। দুটি ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খান ও আমির খানকেও।

ঢাকাটাইমস/১২ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :