আশুলিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ১০:৩২

সাভারের আশুলিয়ার পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামিম (৪৫) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। রবিবার গভীর রাতে আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত শামীম যশোর জেলার কোতোয়ালি থানার মহেন্দপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, রবিবার রাত ৯ টার দিকে ধামরাইয়ের কালামপুর এলাকা থেকে ডাকাত সর্দার শামিমকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ডিবি পুলিশের ওসি পরিচয় দিয়ে একাধিক গ্রুপে বিভক্ত হয়ে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছিলেন বলে স্বীকার করেন। তার বিরুদ্ধে এখন পর্যন্ত সাভার, ধামরাই, গাজীপুরসহ বিভিন্ন থানায় ৮টি মামলার রেকর্ড পাওয়া গেছে।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে শামীম জানায় আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকায় একটি গ্রুপ রয়েছে তার। যারা দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে থাকেন। তার দেয়া তথ্য অনুযায়ী সোমবার গভীর রাতে ধামরাই ও আশুলিয়ার থানা পুলিশ আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় ডাকাতদের সন্ধানে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গোলাগুলিতে ডাকাত দলের ছোড়া গুলিতেই তার মৃত্যু হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, গুলি, রামদা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক জানান, রাত আড়াইটায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম গুলিবিদ্ধ অবস্থায় শামীম নামে এক ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। এসময় ওই ব্যক্তির বুকের মাঝখানে ও দুই পাশের পাজরে তিনটি গুলির আঘাত পাওয়া যায়।

জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম বলেন, রাতে ধামরাই থানা পুলিশের সাথে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় ডাকাতদের সম্মুখ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় তিনি পাশ্ববর্তী এলাকায় দায়িত্বরত ছিলেন। পরে উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় শামিমকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তিনি।

ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :