নারীদের অনলাইনে ক্লাশ নেয়ার সুযোগ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ১৭:১১

নারীর অগ্রযাত্রাকে আরও একধাপ এগিয়ে নিতে মাইন্ডকারেন্ট এবং উইমেন ইন লিডারশিপের (ডব্লিউআইএল) এর মধ্যে চুক্তি সাক্ষর হয়েছে। সম্প্রতি হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত উইমেন অব এক্সসিলেনস ২০১৮ শীর্ষক অনুষ্ঠানে এই চুক্তি সাক্ষর হয়। এর ফলে, ডব্লিউআইএল এর মেন্টরগন মাইন্ডকারেন্ট প্লাটফর্মের মাধ্যমে তাদের নারী সদস্যদের কর্মদক্ষতা বাড়াতে এবং ক্যারিয়ার অগ্রযাত্রায় সাহায্য করবে।

মাইন্ড-কারেন্ট এমন একটি প্লাটফর্ম যেখানে তাদের মেন্টররা অনলাইনে ক্লাস নিতে পারেন এবং শিক্ষক ও শিক্ষার্থী উভয়ই একে অপরের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

অনলাইনের ফলে ঢাকা ও ঢাকার বাইরের লক্ষাধিক শিক্ষার্থী মাইন্ড-কারেন্টের সকল তথ্য হাতের নাগালে পাচ্ছেন।

এটি শিক্ষার্থীদের অনেক সময় বাঁচিয়ে দিচ্ছে এবং কাজও সহজ করে দিচ্ছে। এর ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি এবং আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য নতুন কোর্স চালু করতে যাচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফাউন্ডার ও এডিটর শরিফুল ইসলাম, উইমেন ইন লিডারশিপের (ডব্লিউআইএল) প্রেসিডেন্ট ভিজুয়াল আর্টিস্ট এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম-এর ডিরেক্টর ও ক্রিয়েটিভ এডিটর নাজিয়া আন্দালিব প্রেমা, ডটলাইনস বাংলাদেশ লিমিটেডের পরিচালকগণ এবং মাইন্ড-কারেন্ট-এর সিইও জামান মো. বাহাদুর খান।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা