সুনামগঞ্জে বিএনপির ৯৬ নেতার পদত্যাগ

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ১৭:১৫

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সুনামগঞ্জ সদর ও পৌর বিএনপির ৯৬ নেতা পদত্যাগ করেছেন। সোমবার দুপুরে জেলা শহরের কাজির পয়েন্টের একটি কমিউনিটি সেন্টারে জরুরি সংবাদ সম্মেলন ডেকে তারা পদত্যাগের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নেতারা বলেন, দীর্ঘদিন পর গত ২৫ অক্টোবর সদর ও পৌর বিএনপির কমিটি অনুমোদন করা হয়। কিন্তু ৫ নভেম্বর সদর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ঠিক রেখে অন্যগুলোতে রদবদল আনা হয়। অন্যদিকে পৌর বিএনপির সাধারণ সম্পাদকসহ অন্য পদগুলোতেও রদবদল আনা হয়।

আরও বলা হয়, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়া কেন্দ্রকে ভুল বুঝিয়ে কমিটিতে রদবদল এনেছেন। এর ফলে দলের ত্যাগী, নির্যাতিত ও দুঃসময়ে পাশে থাকা নেতারা বাদ পড়েছেন। যাদের কমিটিতে রাখা হয়েছে তাদের কোনো দিনই দলের মিছিল বা সমাবেশে দেখা যায়নি।

পদত্যাগী নেতারা জানান, তাদের পদত্যাগপত্র জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকেরের কাছে দেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছিুক জেলা বিএনপির একাধিক নেতা ঢাকা টাইমসকে জানান, ‘অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এই পরিবেশ সৃষ্টি হয়েছে। এর সুষ্ঠ সমাধান হওয়া খুবই প্রয়োজন।’  

এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের উপেদেষ্টা ফজলুল আছপিয়া ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি।

ফজলুল হক আছপিয়া সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী। অন্যদিকে পদত্যাগ করা নেতারা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও একই আসনের মনোনয়ন প্রত্যাশী নুরুল ইসলামের অনুসারী

ঢাকা টাইমস/১২ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত