সাতক্ষীরায় স্কুলছাত্র হত্যায় একজনের যাবজ্জীবন

প্রকাশ | ১২ নভেম্বর ২০১৮, ১৮:২৪

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরায় দশ বছরের শিশু ও স্কুলছাত্র তাপস বিশ্বাস (১০) হত্যা মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে ওই ছাত্রের লাশ গুম করার অপরাধে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২) নভেম্বর সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক অরুণাভ চক্রবর্তী এই রায় দেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তি হলেন- তালা উপজেলার রাড়িপাড়া গ্রামের মহাদেব বিশ্বাসের ছেলে অশোক কুমার বিশ্বাস ওরফে টুপাল। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

পিপি তপন কুমার দাস জানান, ২০০৭ সালের ১৭ মার্চ সাতক্ষীরার তালা উপজেলার রাড়িপাড়া গ্রামের মালোপাড়ার হরেন বিশ্বাসের ছেলে রাড়িপাড়া সরকারি প্রাথমিক  বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র তাপস বিশ্বাস (১০) কে আসামিরা অপহরণ করে। শিশুটিকে ঘরের মধ্যে শ্বাসরোধ করে হত্যার পর বাড়ির পাশে একটি পুকুরপাড়ে লাশ পুতে রাখে। পরদিন পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় গ্রেপ্তার করা হয় ঘাতক অশোকসহ কয়েকজনকে।

এ ঘটনায় বাদী হয়ে পাটকেলঘাটা থানায় একটি মামলা করেন পুলিশের উপপরিদর্শক কাজী শহিদুজ্জামান। তদন্ত শেষে পুলিশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট দেয়।

বিচারক এই মামলার প্রধান আসামি অশোক কুমার বিশ্বাসকে যাবজ্জীবন কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে লাশ গুম করার অপরাধে তিন বছর কারাদ- ও তিন হাজার টাকা জরিমানা করেন।

সরকার পক্ষে এ মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এড. জিয়াউর রহমান। আসামি পক্ষে ছিলেন এড. আবদুল মজিদ।

ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/ইএস