নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘এপি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

জাককানইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ২২:১১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সোমবার ‘এপি’ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

এপি-ইউনিটে ৪টি বিভাগ: সংগীত বিভাগ, চারুকলা বিভাগ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ রয়েছে।

‘এপি’  ইউনিটে ১৫০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিল ১১৮০টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৯৫৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার ছিল শতকরা ৮১ জন।

পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। আগামী পরীক্ষাগুলোও এমন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্নের লক্ষে উপাচার্য সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় তার সাথে ছিলেন ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন নবী এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর।  

বি-ইউনিটে ১৩ নভেম্বর, সি-ইউনিটে ১৪ নভেম্বর এবং ডি-ইউনিটে ১৫ নভেম্বর ২০১৮ তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫টি ইউনিটে ২৩টি বিভাগে মোট আসন সংখ্যা ১১০৫। উল্লিখিত আসনের বিপরীতে এএল ইউনিট ৪৪০০, এপি ইউনিট- ১১৮০, বি ইউনিট- ৮৫৬১, সি ইউনিট- ৫০৯৩ এবং ডি ইউনিট- ১৩৭৮৮টি আবেদনসহ সর্বমোট- ৩৩০২২টি আবেদন জমা হয়।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :