‘বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় নেপাল’

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ২২:৪৬

‘বাংলাদেশের সঙ্গে নেপাল বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায়’ বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত প্রফেসর ড. চোপ চাল ভুসাল।

সোমবার রাতে রাজশাহী শিল্প ও বণিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা সভায় তিনি এ কথা জানান। রাজশাহী চেম্বার ভবনের বোর্ড রুমে এ সভা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নেপালের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে নেপালের অনেক দিনের সুসম্পর্ক। স্বাধীনতা পরবর্তী সময় থেকে নেপাল বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বজায় রেখে ব্যবসা-বাণিজ্য করে যাচ্ছে। বাংলাদেশের সঙ্গে এই বাণিজ্য সম্পর্ক নেপাল আরও বেশি বাড়াতে চায়। এতে দুই দেশের কূটনীতিক সম্পর্ক আরও ভালো হবে।

ড. চোপ লাল ভুসাল বলেন, নেপাল এখন বাংলাদেশ থেকে প্রাণ ও হাতিলের পণ্য আমদানি করছে। এছাড়া বাংলাদেশের ওয়ালটন এবং রানার মোটরসাইকেলও আমদানি করছে নেপাল। আগামীতে দুই দেশের মধ্যে ব্যাবসা-বাণিজ্য কীভাবে বাড়ানো যায় এবং সরাসরি সড়ক পথে কীভাবে পণ্য আমদানি রপ্তানি করা যায় সে বিষয়ে তিনি নেপাল সরকারের সঙ্গে আলোচনা করবেন।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী শিল্প ও বণিক সমিতির সভাপতি মনিরুজ্জামান মনি। বিশেষ অতিথি ছিলেন নওগাঁ শিল্প ও বণিক সমিতির পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল। উপস্থিত ছিলেন- রাজশাহী চেম্বারের পরিচালক আহসান উদ্দীন সরকার জিকো, সাদরুল ইসলাম, উইমেন চেম্বারের সভাপতি রোজেটি নাজনিন ও রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহম্মেদ খান প্রমুখ।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত