‘ক্রেজি’ তরুণদের পছন্দ হোন্ডা হর্নেট ১৬০

আলাউদ্দিন আলিফ
ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১১:০০ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ১১:১৫

বছরের শুরুতে ফেব্রুয়ারি মাসে দেশের বাজারে আসে হোন্ডার ফ্লাগশিপ মোটরসাইকেল সিবি হর্নেট ১৬০ আর। ১৬২ সিসির বাইকটি বাজারে আসার সঙ্গে সঙ্গেই লুফে নেয়া তরুণরা। বিশেষ করে এর মাসকুলার ডিজাইন, স্পোর্টি লুক এবং প্রশ্বস্ত চাকার কারণে বাইকটি জনপ্রিয়তা পায়। 

গতি ও আকর্ষণীয় ডিজাইন যাদের পছন্দ তাদের জন্য এটি একটি আদর্শ বাইক। এটি দুর্দান্ত গতির বাইক। রয়েছে শক্তিশালি ইঞ্জিন এবং মাসকুলার ডিজাইন। ফুয়েল ট্যাংকের দুইপাশের সলিড প্ল্যাস্টিক প্যানেল একে করেছে আকর্ষণীয়।

বাইকটিতে আছে ১৬২.৭ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিন সর্বোচ্চ ১৫.৬৬ অশ্বক্ষমতা উৎপাদন করতে সক্ষম। ৮৫০০ আরপিএম এতে ১৪.৭৬ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। 

বাইকটির ফুয়েল ট্যাংক বেশ বড় আকারের। এর হেডল্যাম্পও আকর্ষণীয়। অনেকটা অ্যাগ্রেসিভ লুক রয়েছে।

হোন্ডা সিবি হর্নেট ১৬০ দুই চাকাই বেশ প্রশ্বস্ত। এতে টিউবলেস টায়ার এবং অ্যালয় রিম ব্যবহৃত হয়েছে। উন্নত ব্রেকিং সিস্টেমের জন্য রয়েছে  ফ্রন্ট এ হাইড্রলিক ডিস্ক ব্রেক। রিয়ারে আছে ড্রাম ব্রেক। 

বাইকটিতে টেলিস্কোপ হাইড্রোলিক টাইপ শর্কঅ্যাবসর্ভার সংযোজন করা হয়েছে। পেছনে রয়েছে মনো শর্কঅ্যাবসর্ভার।

বাংলাদেশে তিনটি রঙে বাইকটি পাওয়া যাবে। 

দেশে হোন্ডার বিক্রয় ও পরিবেশক প্রতিষ্ঠান উইংস বিডি লিমিটেডের ইস্কাটন শোরুমের সহকারী ব্যবস্থাপক মোবিন ইরতিজা আহমেদ ঢাকা টাইমসকে বলেন, ‘আপনি যদি লং ড্রাইভ এর জন্য বাইক ব্যবহার করতে চান তাহলে হোন্ডা সিবি হর্নেট ১৬০ আর আপনার জন্য আদর্শ বাইক। এতে ভালো মাইলেজও পাবেন।’

তিনি আরো বলেন, ‘ঢাকা সিটির মধ্যে সিবি হর্নেট ১৬০ আর বাইকটিতে ৪৮ মাইলেজ পাওয়া মিলবে। হাইওয়েতে চালালে আরো বেশি মাইলেজ পাওয়া যাবে। মাইলেজ নির্ভর করে আপনি কেমন দক্ষতার সঙ্গে বাইকটি চালাচ্ছেন তার উপর।’

বাইকটির ২ বছরের ইঞ্জিন ওয়ারেন্টি রয়েছে। দেশে বাইকটির বর্তমান দাম ১ লক্ষ ৯৯ হাজার ৮০০ টাকা।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত