জিম্বাবুয়েকে চাপে রেখে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ১১:৫১

দারুণ বোলিংয়ে মিরপুর টেস্টের তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের লাগাম ধরে রেখে জিম্বাবুয়েকে চাপে ফেলে লাঞ্চ বিরতিতে গিয়েছে টাইগাররা। লাঞ্চে যাওয়ার আগে জিম্বাবুয়ে শিবিরে দুইবার আঘাত হানেন বাংলাদেশি বোলাররা।

লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৪৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০০ রান করে জিম্বাবুয়ে। ১৯ রানে ব্যাট করছেন টেইলর। তার সঙ্গে ১ রানে অপরাজিত আছেন শন উইলিয়ামস।

দিনের শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন তাইজুল ইসলাম। ২৮তম ওভারের চার নম্বর বলে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ডোনাল্ড তিরিপানোকে ফেরান এই স্পিনার। ৪৬ বল খেলে একটি চারে ৮ রান করেন তিরিপানো।

তাইজুলের পর জিম্বাবুয়েকে বড় ধাক্কা দেন মিরাজ। গতকাল থেকে সফরকারীদের ইনিংস ধরে রাখা চেরির প্রতিরোধ ভাঙেন এই স্পিন অলরাউন্ডার। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে তাকে ফেরান মিরাজ। আউট হওয়ার আগে ৬ চার এবং ২ ছক্কাতে ৫৩ রান করেছিলেন চেরি।

এরআগে প্রথম ইনিংসে সাত উইকেটে ৫২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। এখনো ৪২২ রানে পিছিয়ে রয়েছে হ্যামিল্টন মাসাকাদজার দল।

(ঢাকাটাইমস/১৩ নভেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত