দ্বিতীয় দিনেও উৎসবমুখর নয়াপল্টন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৪:১৩ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ১৩:২৩

ভোটে আসার ঘোষণা দিয়ে সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। মনোনয়ন ফরম পাওয়া যাচ্ছে নয়াপল্টনে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ে। ১০ বছর পর ভোটে আসার ঘোষণা দেয়ায় সেখানে গতকাল থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ঝাঁকে ঝাঁকে মনোনয়নপ্রত্যাশীরা আসছেন ফরম সংগ্রহ করতে।

সোমবার দিন শেষে আট বিভাগের এক হাজার ৩২৬ জন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। প্রথমে দুই দিন মনোনয়ন ফরম বিক্রির সময় নির্ধারণ করলেও নেতাকর্মীদের ভিড় বিবেচনায় আরও দুই দিন সময় বাড়িয়েছে দলটি। ১৬ নভেম্বর পর্যন্ত কেনা যাবে মনোনয়ন ফরম।

এই মনোনয়ন ফরম কেনাকে কেন্দ্র করে সোমবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত নয়াপল্টনে ছিল বিএনপির হাজারো নেতাকর্মীদের উপচেপড়া ভিড়। এ সময় তারা দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুহুর্মুহু স্লোগানে মুখরিত করে তুলে নয়াপল্টন।

আজও নয়াপল্টনের রূপ একই রকম। উল্লেখযোগ্য হারে মনোনয়নপ্রত্যাশীরা আসছেন মনোনয়ন ফরম সংগ্রহ করতে। তাদের সঙ্গে আসছেন শয়ে শয়ে কর্মী। তারা গান দিয়ে, ব্যান্ড বাজিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের সড়কে মিছিল করছেন। কার্যালয়ের আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যকে দেখা গেলেও তারা কাউকে আটকাচ্ছেন না।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা ও মিছিলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলটির এই নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

এ বছর মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা। মনোনয়ন ফরম সংগ্রেহের সময় দিতে হবে পাঁচ হাজার, বাকি ২৫ হাজার ফরম জমা দেয়ার সময়।

সোমবার বিএনপির চেয়ারপারসন খালেদার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করে দলটি। কারাবন্দি এ নেত্রীর জন্য ফেনী-১, বগুড়া-৬ এবং বগুড়া-৭ আসনগুলোর জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। এর মধ্যে ফেনী খালেদা জিয়ার পৈতৃক বাড়ি এবং বগুড়া তার শ্বশুরবাড়ি।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এএইচ/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত