দেশে নকিয়ার নতুন দুই ফোন

টেক টাইমস প্রতিবেদক
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ১৪:৩৯

দেশের বাজারে নকিয়া ৫.১ প্লাস এবং ৩.১ প্লাস আনল এইচএমডি গ্লোবাল বাংলাদেশ। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ফোন দুটি উন্মোচন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, এইচএমডি গ্লোবাল প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত, নকিয়া বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশীদ এবং মার্কেটিং লিড ইফফাত জহুর।

সন্দীপ গুপ্ত বলেন, নকিয়ার গ্রাহকদের সেরা অভিজ্ঞতা দিতে বাংলাদেশ নকিয়া ৫.১ প্লাস এবং নকিয়া ৩.১ প্লাস অবমুক্ত করা হলো। এর মধ্যে নকিয়া প্লাস ফ্লাগশিপ ফোন। ৩.১ মিডরেঞ্জের ফোন। 

ফারহান রশীদ জানান, নকিয়া ৫.১ প্লাস ফোনে আছে ৫.৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রম এবং ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ছবির জন্য আছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ফোনটির মূল্য ২১ হাজার ৯৯০ টাকা।

নকিয়া ৩.১ প্লাসে রয়েছে ৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট। দুটি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে আছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। অন্যটি পাওয়া যাবে ৩ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রমে। 

ছবির জন্য নকিয়া ৩.১ পাসের রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ফোনটির ব্যাটারি ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

উভয় ফোন ফোরজি কানেকটিভিটি সমৃদ্ধ। এগুলো চলবে অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেমে। ফোন দুইটিতে ১ বছরের বিক্রয়োত্তর সেবা পাওয়া যাবে। 

ইফফাত জহুর বলেন, বাংলাদের প্রত্যেকটি বিভাগীয় শহর ছাড়াও বিভিন্ন শহরে ৫০ টি নকিয়া কেয়ার সেন্টার রয়েছে। যেখান থেকে বিক্রয়োত্তর সেবা পাওয়া যাবে।

বাংলাদেশে নকিয়া ফোন বিক্রি ও বাজারজাতকরণের জন্য ৭৩টি পরিবেশক প্রতিষ্ঠান রয়েছে। 

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত