ভোটে আসার আনুষ্ঠানিক ঘোষণা বাম জোটের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ১৭:০৭

অবশেষে বাম গণতান্ত্রিক জোটও নির্বাচনে আসার ঘোষণা দিয়েছে। বিএনপি জোটের মতো তারাও ভোটে অংশগ্রহণকে আন্দোলনের অংশ হিসেবে নিয়েছে।  

মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানায় আট দল নিয়ে গঠিত ‘বাম গণতান্ত্রিক জোট’।  
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম। সংবাদ সম্মেলনে বলা হয়, নিরপেক্ষ নির্বাচনের জন্য বাম গণতান্ত্রিক জোটসহ অন্যান্য রাজনৈতিক দলের দাবির বিষয়ে কোনো সমাধান না করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। যা ‘একতরফা নির্বাচনের জন্য সরকারের ফাঁদ’। তাই সেই ফাঁদে পা না দিয়ে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে গণতান্ত্রিক জোট।

সংবাদ সম্মেলনে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘নির্বাচনে অংশ নেওয়া মানে নির্বাচন সুষ্ঠু হবে বলে মেনে নেওয়া নয়। অংশ নিচ্ছি সংগ্রামের পদ্ধতিগত অংশ হিসেবে।’

২০১৪ সালে নির্বাচনে অংশ না নেয়া প্রসঙ্গে সেলিম বলেন, তখন সেটা ছিল ‘নো’ নির্বাচন। আর এবারের নির্বাচন হচ্ছে ‘ব্যাড’। নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করবে আমাদের জোট। পরিস্থিতি দাবি করলে নির্বাচন বর্জনও করতে পারেন বলে জানান সিপিবি সভাপতি।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমান সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব, তা দেশবাসী মনে করে না। এখন যে নির্বাচন হবে, তা অবাধ ও নিরপেক্ষ হবে না। ত্রুটিপূর্ণ নির্বাচন হবে।

মনোনয়নপত্র কেনার সময় শোডাউন করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। মনোনয়নপত্র বিক্রিতে কোটি টাকার ব্যবসা হয়েছে উল্লেখ করে তাতে ভ্যাট আদায় করা হয়েছে কি না, তা খতিয়ে দেখার আহ্বান জানান সেলিম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের নেতা সাইফুল হক, বজলুর রশীদ ফিরোজ, আবদুস সাত্তার, হামিদুল হকসহ বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত