বিএনপির কার্যালয়ে ভিড় আচরণবিধির লংঘন নয়: ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ০০:৩১ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৮, ২২:২৬
ফাইল ছবি

বিএনপির কেন্দ্রীয় কর্যালয়ে মনোনয়ন ফরম কিনতে আসায় যে ভির হচ্ছে এটা আচরণ বিধি লংঘন নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ।

মঙ্গলবার রাতে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন অফিসে নিজ কার্যালয়ে সাংবাদিকদেও এ কথা বলেন কমিশনার।
বিএনপি ভোটে আসার ঘোষণা দেয়ার পর সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। আর সেদিন থেকেই নয়াপল্টন ও আশেপাশের এলাকায় বিএনপির কর্মী সমর্থকদের ব্যাপক ভিড় তৈরি হয়। তারা রাস্তায় অবস্থান নেয়ায় ব্যাহত হয় যান চলাচল। দীর্ঘ যানজটের ভোটান্তিতে পড়ে নগরবাসী।

এর আগে আওয়ামী লীগের ফরম বিক্রির সময়ও ধানমন্ডি এলাকাতেও ব্যাপক জনদুর্ভোগ তৈরি হয়। এই ধরনের শোডাউন নির্বাচনী আচরণবিধির লংঘন কি না, তা নিয়ে প্রশ্ন উঠে।

তবে নির্বাচন কমিশনার রফিকুল বলেন, ‘বিএনপির দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম নিতে যে লোক আসছে এটা আচরণবিধি লংঘনের পর্যায়ে পড়ে না। কারণ সারা বাংলাদেশে প্রতি আসনে তিন জন করে যদি নমিনেশন নিতে আসে তাহলে ৯০০ জন হয়। আর তাদের সঙ্গে যদি দুই জন করে আসে তাহলে  ১৮০০ জন হয়। তাহলে নয়শত ও ১৮০০ মিলে হয় ২৭০০।

‘ধরি, এই তিন হাজার লোক এই কার্যালয়ের সামনে থাকবে। এটা তো আচরণবিধির লংঘন নয়। আর এটাকে যদি আপনারা লিখেন আচরণবিধি লংঘন হচ্ছে, তাতে নিজের প্রতি অন্যায় করবেন, নিজের বাস্তবতার প্রতি অন্যায় করবেন, মানুষের প্রতি অন্যায় করবেন, দলের প্রতি অন্যায় করবেন।’

ঢাকাটাইমস/১৩নভেম্বর/জেধার/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত