ইসরায়েলকে নিরাপদে থাকতে দেবে না হামাস

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ০৯:৪৮ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ০৯:৪২

অবরুদ্ধ গাজায় ইসরায়েলের অভিযানে সাতজন নিহত হওয়ার পর ফের উত্তপ্ত হয়ে উঠেছে গাজা সীমান্ত। ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে শুরু হয়েছে পাল্টাপাল্টি হামলা। এরই মধ্যে হামাসের রকেট হামলায় ধ্বংস হয়েছে ইসরায়েলি সেনা বহনকারী একটি বাস। এমন উত্তেজনাকর পরিস্থিতিতে ইসরায়েলকে নিরাপদে থাকতে দেয়া হবে না বলে জানিয়েছে হামাস।

গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, গাজায় যতদিন ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসন চলবে ততদিন ইসরাইলি নাগরিকদের নিরাপদে থাকতে দেয়া হবে না।

হামাসের অন্যতম মুখপাত্র হাজিম কাসিম দৈনিক আল-আরাবি আল-জাদিদ পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে তেল আবিবকে সতর্ক করে দিয়ে বলেন, প্রতিরোধ সংগ্রামীরা ফিলিস্তিনি জনগণের অধিকার রক্ষার প্রশ্নে বিন্দুমাত্র পিছু হটবে না এবং নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি বজায় রেখে ইহুদিবাদীদের অপরাধের জবাব দেবে। খবর পার্সটুডের।

হামাসের মুখপাত্র বলেন, গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠার জন্য বিভিন্ন মহল মধ্যস্থতার প্রস্তাব দিয়েছে। মধ্যস্থতাকারীদের উচিত আগে তাদের সঙ্গে কথা বলা যারা আগে আগ্রাসন শুরু করেছে এবং এখনো অপরাধযজ্ঞ চালিয়ে যাচ্ছে।

এর আগে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেন, ইহুদিবাদীদের আগ্রাসনের মুখে ফিলিস্তিনি জনগণকে রক্ষার সর্বোচ্চ চেষ্টা চালাবে হামাস।

ইসরায়েলি সেনারা গত রবিবার রাতে গাজা উপত্যকায় অনুপ্রবেশ করে হামাসের একজন কমান্ডারসহ সাত ফিলিস্তিনিকে হত্যা করে। পরবর্তীতে ইসরায়েলি সেনাদের হামলায় আরো ছয় ফিলিস্তিনি শহীদ হন। এই আগ্রাসনের জবাবে গত কয়েকদিনে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীরা গাজা সংলগ্ন ইসরায়েলি বসতিগুলো লক্ষ্য করে অন্তত ৫০০ রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছেন।

ঢাকা টাইমস/১৪নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইরানের হামলার প্রতিক্রিয়া জানানোর প্রয়োজন নেই: সাবেক ইসরায়েলি প্রধানমন্ত্রী

ভারতের কাশ্মীরে নৌকাডুবে ৬ জনের প্রাণহানি, নিখোঁজ ১৫

ইসরায়েলে হামলার পর পরমাণু স্থাপনা সাময়িক বন্ধ করে ইরান

২০ বছর পর নতুন প্রধানমন্ত্রী পাচ্ছে সিঙ্গাপুর

ইসরায়েলের পাল্টা হামলার ঘোষণায় উদ্বিগ্ন ইরানিরা

সাইপ্রাসে পুলিশি অভিযানে পাঁচতলা ভবন থেকে ঝাঁপ দিয়ে বাংলাদেশি নিহত 

পাকিস্তানে ভারী বষর্ণ ও বজ্রপাতে নিহত ৩৯

ইরানে সম্ভাব্য হামলার প্রস্তুতি চূড়ান্ত করল ইসরায়েলি বিমান বাহিনী

হাইপারসনিক ক্ষেপণাস্ত্রগুলো ঠেকাতে পারেনি ইসরায়েল ও তার মিত্ররা

পপি জ্যাসপার আন্তর্জাতিক উৎসবে অনুষ্ঠিত হবে ‘ইরান ডে’

এই বিভাগের সব খবর

শিরোনাম :