মিলান ও ফিরেন্সে জাতীয় সংহতি দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৪:০১

মিলান: ইতালির মিলানে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মিলান বিএনপি।

শনিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে মিলান বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ মনিরের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মিলান বিএনপির সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ, সহ-সভাপতি শাহীন হাওলাদার, বিএনপি নেতা হানিফ পাটুয়ারী, যুগ্ম সম্পাদক মীর হোসেন বিপ্লব, তালুকদার মিটু, যুবদলের সহ-সভাপতি রবিন শিকদার, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল পাশাসহ মিলান বিএনপি যুবদল স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা, বিপ্লব ও সংহতি দিবসের উপর আলোচনা করে বলেন এই ৭ নভেম্বর যদি বিপ্লব না হতো, তাইলে বাংলাদেশ একটি অপশক্তির কাছে চলে যেত। এই বিপ্লবের মাধ্যমে বিএনপি বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে এবং বাংলাদেশকে একটি গণতান্ত্রিক দেশে রূপান্তরিত করেছে।
সরকার গণতান্ত্রিক ব্যবস্থা রাখতে অবাধ, সুষ্ঠু নির্বাচন এবং জনগণের অধিকারকে ফিরিয়ে দিতে চায়, তাহলে নিশ্চয়ই বিএনপি নির্বাচনে যাবে এবং আগামীতে ক্ষমতায় আসবে।

ফিরেন্স: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে ফিরেন্স বিএনপি।  
রবিবার ইতালির ফিরেন্স বিএনপির আহ্বায়ক কমিটির উদ্যোগে ফিরেন্স স্থানীয় রেস্টুরেন্টে আহ্বায়ক কমিটির আহ্বানে অনুষ্ঠানে শুরুতে কোরআন তেলাওয়াত করেন মুজিবুর হোসেন।

ফিরেন্স বিএনপির আহ্বায়ক শামসুল হকের সভাপতিত্বে ও বিএনপি নেতা রমজানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ফিরেন্স বিএনপির সদস্য সচিব রিয়াজ আহমদ, ফিরেন্স বিএনপির প্রতিষ্ঠাতা কমিটির যুগ্ম সম্পাদক আহ্বায়ক কমিটির ১নং সদস্য কবীর আহাম্মদ, হৃদয়, শামীম, তাহের, পারভেজ, দেলোয়ার, ওবায়দুল, মমিন, শাহাদাত প্রমুখ। 
বক্তারা এই অবৈধ সরকারের সকল অবৈধ কাজকে নিন্দা জানিয়ে অবিলম্বে আমাদের দেশ মাতাকে মুক্তি দেয়ার জন্য সরকারকে হুঁশিয়ারি করে বলেন, দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা চাই। গঠনতন্ত্র প্রতিষ্ঠা করে দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান বিএনপির নেতৃবৃন্দ।

পরিশেষে  শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে এবং খালেদা জিয়া ও তারেক রহমানের শারীরিক সুস্থতার জন্য দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত