৪৪৩ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৫:৩৯

টেস্টে আট বছর পর সেঞ্চুরি করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুর টেস্টে বুধবার ১২২ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। ১০১ রানে অপরাজিত থাকেন এই টাইগার ক্রিকেটার। সাদা পোশাকের ক্রিকেটে রিয়াদের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ২০১০ সালের ফ্রেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন এই টাইগার অলরাউন্ডার। হ্যামিলটনে অনুষ্ঠিত ওই ম্যাচে ১১৫ রান করে আউট হয়েছিলেন তিনি।

আজ রিয়াদের সেঞ্চুরির পরই চা বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। বাংলাদেশও ইনিংস ঘোষণা করে। ইনিংস ঘোষণার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ২২৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিডে ছিল টাইগাররা। সুতরাং জয়ের জন্য জিম্বাবুয়ের সামনে টার্গেট দাঁড়াল ৪৪৩ রান।

বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের টার্গেটে এখন ব্যাট করছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ বিনা উইকেটে ৪৭ রান।

মিরপুরে গত রবিবার শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ সাত উইকেটে ৫২২ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। পরে জিম্বাবুয়ে ব্যাট করতে নেমে ৩০৪ রানে অলআউট হয়। জিম্বাবুয়ে ফলোঅনে পড়লেও বাংলাদেশ তাদের ব্যাটিংয়ে পাঠায়নি। বুধবার সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে টাইগাররা।

মিরপুরের টেস্টের আজ চতুর্থ দিন। এই ম্যাচে জিততে হলে বাংলাদেশের বোলারদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১৫১ রানে। সুতরাং, সিরিজ হার এড়াতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত