ডেসটিনি চেয়ারম্যানের তিন বছরের কারাদণ্ড

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৮:২৫

সম্পদের হিসাব দাখিল না করার মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনের তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

বুধবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মাহবুবর রহমান এই রায় ঘোষণা করেন।

রায়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে তাকে আরও তিন মাস কারাদণ্ডের নির্দেশও দিয়েছে আদালত।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। দুদকের প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর দণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে আসামি মোহাম্মাদ হোসেনের নামে বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১১ কোটি, ১১ লাখ, ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এরপর দুদক এ আসামিকে ২০১৬ সালের ১৫ জুন সাত কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। তিনি তখন ডেসটিনি কোম্পানির অর্থ আত্মসাতের মানিল্ডারিং মামলায় কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় প্রদান করার পরও তিনি সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর দুদক মামলা দায়ের করে।

মামলাটি তদন্তের পর ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহ উদ্দিন। পরে ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করে আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করে।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :