ইবির তিন অনুষদে নতুন ডিন

ইবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৯:০৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চালু হওয়া তিন অনুষদে নতুন ডিন নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। বুধবার বিকাল ৪টার দিকে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী নিয়োগ দেন। রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক সুপারিশকৃত এবং শিক্ষামন্ত্রণালয় থেকে অনুমোদনপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম অনুযায়ী মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভেঙ্গে কলা অনুষদ এবং সামাজিক বিজ্ঞান নামে দুইটি অনুষদ করা হয়েছে।

অন্যদিকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভেঙ্গে বিজ্ঞান অনুষদ এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদ করেছে কর্তৃপক্ষ।

নতুন নামে প্রকাশ পাওয়া অনুষদগুলোর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদে উন্নয়ন অধ্যায়ন বিভাগের সভাপতি ও লোক-প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক নাসিম বানুকে ডিন হিসেবে নিয়োগ দিয়েছে প্রশাসন।

নতুন নামে চালু হওয়া জীব বিজ্ঞান অনুষদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আনোয়ারুল ইসলাম এবং বিজ্ঞান অনুষদে পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি ও গণিত বিভাগের অধ্যাপক মোস্তফা কামালকে ডিন হিসেবে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ।

নিয়োগপ্রাপ্ত এই শিক্ষকরা আগামী দুই বছর ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। পূর্বের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নেছার উদ্দিন কলা অনুষদে দায়িত্ব পালন করবেন। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের পরিবর্তে আটটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগ পরিচালিত হবে।
    
ঢাকা টাইমস/১৪ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত