নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৮

হ্যাটট্রিক পরাজয়ে বিদায় টাইগ্রেসদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১২:৫৫ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১০:৪৬

হ্যাটট্রিক পরাজয়ে এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ দল।

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক উইন্ডিজের কাছে ৪৬ রানে পরাজিত হয় বাংলাদেশের মেয়েরা। এরপর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৭৬ রান করেছিল তারা। সহজ লক্ষ্য ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় ইংলিশরা। বুধবার তৃতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ২৫ রানে পরাজিত হয়েছে টাইগ্রেসরা।

আগে ব্যাট করতে নামা লংকানদের একশ’ রানের নিচে বেঁধে রাখতে পেরেছিলেন জাহানারা সালমারা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান তুলে লংকানরা। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেছেন শশীকলা সিরিবর্ধনে। এছাড়া ১৬ রান করেছেন দিলানি সুরাঙ্গিকা। ৪ ওভারে ২১ রানে ৩টি উইকেট নেন জাহানারা। এছাড়া খাদিজা তুল কুবরা, রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় স্কোরে কোন রান যোগ করা আগেই বিদায় নেন ওপেনার সানজিদা ইসলাম ও ৩ নম্বরে নামা ফারজানা হক। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২০ রান করেছেন নিগার সুলতানা। এছাড়া আয়েশা রহমান (১১) ও রিতু মনি (১১) দুই অংকের ঘরে পৌঁছাতে পেরেছেন। শেষতক ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭২ রানে থামে টাইগ্রেসরা। আগামী ১৯ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বহীন ম্যাচ খেলতে নামবে তারা।

(ঢাকটাইমস/১৫নভেম্বর/এইচএ/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :