পুলিশের গাড়িতে আগুন দেয়া যুবক ছাত্রদল নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ২০:১৮ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১৫:৩৮

নয়াপল্টনে পুলিশের গাড়িতে আগুন দেয়া যুবকের পরিচয় নিশ্চিত হয়েছে। তার নাম শাহজালাল খন্দকার। তিনি পল্টন ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঘটনার পর দিন বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশের গাড়ির ওপর লাফানো যুবকের পরিচয়ও জানতে পারার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি। তিনিও ছাত্রদলের সদস্য। তবে নাম জানা যায়নি।।
বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে দলের মনোনয়ন ফরম কিনতে ও জমা দিতে আসা নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। আর এক পর্যায়ে পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এর মধ্যে প্রাইভেট কারে যিনি আগুন দিচ্ছেন, তার স্পষ্ট ছবি এসেছে গণমাধ্যমে।

তাৎক্ষণিকভাবে বিএনপিপন্থীরা সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয় এই যুবক ঢাকার গুলশান থানা ছাত্রলীগের একজন নেতা। তবে ওই ছাত্রলীগ নেতা লাইভে এসে দেখান তার সঙ্গে আগুন দেয়া যুবকের চেহারার কোনো মিল নেই।

ঘটনার পর বুধবার রাতেই এই যুবকের ছবি প্রকাশ করে তার পরিচয় জানানোর আহ্বান করে ঢাকা মহানগর পুলিশ। আর এর সুবাদেই তার পরিচয় পাওয়া যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সহকারী কমিশনার  মিশু বিশ্বাস সাংবাদিকদেরকে বলেন, ‘গাড়িতে আগুন দেয়া সেই যুবক ছাত্রদলের নেতা। তার নাম শাহ জালাল। সে পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। এই ঘটনার সাথে বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীরাই জড়িত।’

এই পুলিশ কর্মকর্তা জানান, ‘সংঘর্ষের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে গতকাল রাত পর্যন্ত ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৬৫ জনকে।’
তবে এদের মধ্যে গাড়িতে আগুন দেয়া ও গাড়ির ওপর লাফাতে থাকা যুবক নেই বলে নিশ্চিত করেন তিনি।

মির্জা আব্বাসকে আসামি করে তিন মামলা

সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পুলিশ তিনটি মামলা করেছে। বুধবার রাতে পল্টন থানায় এই মামলাগুলো করা হয়।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানিয়েছেন, ‘গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধার অভিযোগে এসব মামলা করা হয়েছে।’
পুলিশের ২৩ জন হাসপাতালে

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, নয়াপল্টনে পুলিশের উপর বিএনপি কর্মীদের হামলায় তাদের বাহিনীর পাঁচজন কর্মকর্তাসহ ২৩ জন আহত হয়েছেন। তারা সবাই বর্তমানে চিকৎসাধীন রয়েছে। তাদেরকে লাঠি দিয়ে বাঁশ দিয়ে ও ইট পাটকেল ছুড়ে আহত করা হয়েছে।
এই ঘটনার তদন্তের দায়িত্ব মহানগর গোয়েন্দা পুলিশ ও মতিঝিলের অপরাধ বিভাগকে দেয়া হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

ঢাকাটাইমস/১৫ নভেম্বর/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত