প্রতিপক্ষের আগুনে একই পরিবারের চারজন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১৬:৩২

সাভারে জমি নিয়ে বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে সৎ ভাইয়ের বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। এঘটনায় একই পরিবারের দুই শিশু সন্তানসহ চারজন দগ্ধ হয়েছে। আহতদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে সাভারের বক্তারপুর দক্ষিণ কাঞ্চনপুর এলাকায় মুদি দোকানদার মাজহারুল ইসলামের দোতলা বাড়িতে এই ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলেন মুদি দোকানদার মাজহারুল ইসলাম (৩৫), তার স্ত্রী সুমি আক্তার (৩০), বড় মেয়ে সুমাইয়া আক্তার (১২) ও ছোট মেয়ে সুরাইয়া আক্তার (৮)।

দগ্ধ মুদি দোকানি মাজহারুল ইসলাম অভিযোগ করেন, জমি নিয়ে বিরোধের জেরে বৃহস্পতিবার ভোরে তার সৎ ভাইয়েরা কাপড়ের টুকরোতে আগুন ধরিয়ে তার দোতলা বাড়ির জানলার গ্লাস ভেঙে ভেতরে ছুড়ে মারে। এসময় তিনি পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়েছিলেন। হঠাৎ বাড়ির লোকজনের চিৎকারে তারা জেগে উঠেন। ততক্ষণে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। পরে প্রতিবেশীরা এগিয়ে এসে প্রায় এক ঘণ্টা পর আগুন নিভিয়ে তাদের দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে প্রতিপক্ষ তাদের ঘরে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ করেন মাজহারুল।

দগ্ধ মাজহারের ছোট ভাই আজহারুল ইসলাম বলেন, কাপড়ের টুকরোতে দেয়া আগুন বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে পুরো ঘরে ছড়িয়ে পড়ায় আমার ভাই, ভাবি ও দুই ভাতিজি দগ্ধ হয়। আমি টের পেয়ে দ্রুত মেইন সুইচ বন্ধ করে দিলে আগুন নেভাতে সহজ হয়।

মাজহারের মা সাবেদা বেগম বলেন, সৎ ছেলেরা প্রায়ই আমার ছেলেদের মারধরসহ বিভিন্নভাবে ষড়যন্ত্র করে। তাই আমি রাতে না ঘুমিয়ে বাড়ির চারপাশে নজর রাখি। বৃহস্পতিবারও ভোরে নামাজের জন্য উঠলে দেখি বড় ছেলের ঘরের আগুন জ¦লছে। পরে চিৎকার করে এলাকাবাসীদের বিষয়টি জানালে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এনাম মেডিকেলের অপারেশন ওটি ইনচার্জ নাছির উদ্দিন বলেন, আগুনে পুড়ে যাওয়া চারজনেরই অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে মাজহারুল ইসলামের শরীরের ৩৫ ভাগ, সুমি আক্তারের ৩৫ ভাগ, বড় মেয়ে সুমাইয়ার ১৫ ভাগ এবং ছোট মেয়ে ছুরাইয়ার ২০ ভাগ পুড়ে গেছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :