সুনামগঞ্জে যুবকসহ দুই মে.টন কয়লা আটক

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১৬:৪৮

সুনামগঞ্জে পাথর ও কয়লা পাচাঁরের সময় দুই মেট্রিক টন কয়লাসহ বাবুল মিয়া (২৫) নামের এক যুবককে আটক করেছে বিএসএফ। তিনি জেলার তাহিরপুর উপজেলার উত্তরশ্রীপুর ইউনিয়নের লাকমা গ্রামের মাজু মিয়ার ছেলে। বৃহস্পতিবার সকালে বালিয়াঘাট ও টেকেরঘাট সীমান্তের লাকমাছড়া নামকস্থান থেকে তাকে আটক করা হয়।

বিজিবি ও এলাকাবাসী জানায়, প্রতিদিনের মতো বুধবার রাত ১১টা থেকে জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্তের লালঘাট ও লাকমা এলাকা দিয়ে ভারত থেকে কয়লা, পাথর ও মাদক পাঁচার হচ্ছিল। কয়লা পাচারের গোপন খবর পেয়ে রাত সাড়ে ১১টায় অভিযান চালিয়ে দুই মেট্রিক টন চোরাই কয়লা আটক করে টেকেরঘাট বিজিবি কোম্পানি কমাণ্ডার আনিসুল হক।

বৃহস্পতিবার সকাল ৮টায় টেকেরঘাট ও লাকমা এলাকা দিয়ে পাথর ও কয়লা পাচাঁরের সময় বাবুল মিয়া (২৫) নামের এক যুবককে ধরে নিয়ে যায় ভারতীয় বিএসএফ। পরে সকাল ১০টায় পতাকা বৈঠকের মাধম্যে ওই যুবককে বিএসএফ এর কাছ থেকে ফেরত নিয়ে আসে বিজিবি। তবে আইনগত ব্যবস্থা না নিয়ে ওই যুবককে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বিজিবি ও থানার সোর্স পরিচয়ধারী একাধিক মামলার আসামি কালাম মিয়া বলেন, পুলিশ, বিজিবি হল থানা ও ক্যাম্পের দায়িত্বে আর আমি হলাম সীমান্তের দায়িত্বে, আমি অবৈধভাবে যা করছি সবাইকে নিয়েই করছি। তাই আমাকে কেউ কিছু বলে না। শুধু আমি না আমার মতো সোর্স আরো আছে।’

এ ব্যাপারে টেকেরঘাট কোম্পানি কমাণ্ডার আনিসুল হক বলেন, চোরাই কয়লা প্রতিদিনই আটক করা হচ্ছে তবে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের অনুরোধে পাথর নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন অধিনায়ক মাহমুদুর রহমান বলেন, ‘সীমান্ত চোরাচালান প্রতিরোধের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।’

ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :