জগন্নাথের তিন শিক্ষার্থী বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১৭:৩৪

শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা তিনজনই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নেয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন আল-সাদিক, তৌহিদুল ইসলাম শান্ত ও মো. আশিকুর রহমান আশিক।
জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এ ঘটনায় দুই শিক্ষার্থী আহত হন। এছাড়া গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শাখা ছাত্রলীগের কর্মীরা রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালকের ওপর অতর্কিত হামলা করেন। এতে রাব্বি মিয়া আহত হন।

এই দুই ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর নূর মোহাম্মদ তিন ছাত্রকে বহিষ্কারের বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত