জাপান সাগরে ১৩ নাবিক উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৯:২৫ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১৯:২৪

জাপান সাগরে দক্ষিণ কোরীয় একটি ট্রলার ও জাপানি একটি মাছ ধরার জাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দক্ষিণ কোরিয়ার ১৩ নাবিক নৌকা থেকে সাগরে ছিটকে পড়ে। জাপানের নোতো উপদ্বীপ থেকে ২৫০ কিলোমিটার উত্তরে এই দুর্ঘটনা ঘটে। জাপানি কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও দ্য জাপান টাইমস।

জাপান টাইমস জানায়,  বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টা ৩৮ মিনিটে দক্ষিণ কোরিয়া নিয়ন্ত্রিত তাকেশিমা দ্বীপে এ দুর্ঘটনা ঘটে।

জাপানের কোস্টগার্ড এক বিবৃতিতে জানায়, দক্ষিণ কোরিয়ার ১৩ নাবিককে অক্ষত অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী একটি জাহাজ। জাপানের জাহাজটিতে থাকা আট নাবিকেরও কেউ আহত হয়নি বলে বিবৃতিতে বলা হয়।

দক্ষিণ কোরীয় কোস্টগার্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, সংঘর্ষে দক্ষিণ কোরিয়ার ৪৮ টনি ট্রলারটি আংশিক ডুবে যায়। এ সময় আশপাশে থাকা মাছ ধরার জলযানগুলো ওই ট্রলারের ১৩ নাবিকের সবাইকে উদ্ধার করে।

টোকিও থেকে জাপানি মন্ত্রিসভার মুখ্যসচিব ইয়োশিহিদি সুগা এ সংঘর্ষের ঘটনা নিশ্চিত করে এ ঘটনায় জাপানি নৌকার কেউ আঘাত পাননি বলে জানিয়েছেন।

দক্ষিণ কোরিয়ায় দোকদো ও জাপানে তাকেশিমা নামে পরিচিত একটি দ্বীপের উত্তরপূর্বে জাপান সাগরে ঘটনাটি ঘটেছে। দক্ষিণ কোরীয়রা এই সাগরটিকে পূর্ব সাগর বলে থাকে।

জাপান ও দক্ষিণ কোরিয়ার জাহাজ ও হেলিকপ্টার পাঠানো হয়েছে ঘটনা তদন্ত করার জন্য।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত