জাপার প্রেসিডিয়ামে মাসুদ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ২০:৩৮ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ২০:৩০
মাসুদ উদ্দিন চৌধুরী। ফাইল ছবি

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আলোচিত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরীকে জাতীয় পার্টির সভাপতিম-লীর সদস্য করা হয়েছে। পাশাপাশি জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করবেন তিনি।

বৃহস্পতিবার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারা অনুযায়ী এই নিয়োগ দেন এরশাদ। যা ইতিমধ্যেই কার্যকর করা হয়েছে।

আগামী জাতীয় নির্বাচনে ফেনী-৩ আসন থেকে নৌকার প্রার্থী হওয়ার বাসনায় মাসুদ প্রথমে মনোনয়ন ফরম নেন আওয়ামী লীগ থেকে। এরপর বুধবার তিনি একই আসনের জন্য ফরম নেন জাতীয় পার্টি থেকে। তার পরদিনই তিনি পদ পেলেন দলে।

মাসুদ উদ্দিন চৌধুরী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বেয়াই। তিনি খালেদা জিয়ার ছোট ভাই প্রয়াত সাঈদ ইস্কান্দরের ভায়রা। ২০০৭ সালের ১১ জানুয়ারির পট পরিবর্তনের পেছনে যে কয়জন সেনা কর্মকর্তা ভূমিকা পালন করেন, তাদের একজন মাসুদ উদ্দিন চৌধুরী। তিনি তখন সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্ব পালন করেন। ছিলেন গুরুতর অপরাধ দমন-সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হন।
পাঁচ দিনে প্রায় তিন হাজার মনোনয়ন

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে গত পাঁচ দিতে জাতীয় পার্টি দলের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে দুই হাজার ৮৬৫টি ফরম বিক্রি করেছে।

গতকাল মনোনয়ন ফরম জমা দেন দলের জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, সভাপতিম-লীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, আবুল কাশেম, শেখ মুহম্মদ সিরাজুল ইসলাম, মশিউর রহমান রাঙ্গা, তাজ রহমান, শফিকুল ইসলাম সেন্টু, মাসুদ উদ্দিন চৌধুরী, আলমগীর শিকদার লোটন, লিয়াকত হোসেন খোকা প্রমুখ।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত