রাজস্ব ফাঁকি রোধে ‘বেনাপাস’

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ২১:২০

রাজস্ব ফাঁকি রোধ ও আমদানি-রপ্তানি বাণিজ্যকে আরো গতিশীল করতে ‘বেনাপাস’ নামে একটি সফটওয়্যার উদ্ভাবন করেছে বেনাপোল কাস্টমস হাউস। সফটওয়্যারটি ইতোমধ্যে দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে। আলোয় আলোকিত হয়েছে বেনাপোল কাস্টমসের কর্মকাণ্ড। নতুন এই সফটওয়্যার  উদ্ভাবনে জাতীয় রাজস্ব বোর্ড বৃহস্পতিবার বোনপোল কাস্টমস হাউসকে পুরস্কৃত করেছে।

সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এই পুরস্কার তুলে দেন বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর হাতে। 

ঢাকাস্থ কাস্টমস ও কর বিভাগের সকল কমিশনার, অতিরিক্ত কমিশনার, যুগ্ম কমিশনার ও সহকারী কমিশনারসহ এনবিআরের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সকল কাস্টমস স্টেশন ও হাউসগুলোতে ছড়িয়ে দিতে বলেছেন এই সফটওয়্যার। বেনাপাস নির্মাতাদের নগদ পুরস্কার ও বিদেশে পাঠানোর আশ্বাস দিয়েছেন তিনি।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় অংশীজনের সমর্থন ও বেনাপোলীয় উৎসাহে আমাদের অগ্রযাত্রা। রাজস্ব ফাঁকি রোধ ও আমদানি-রপ্তানি বাণিজ্যকে আরো গতিশীল করতে ‘বেনাপাস’ নামে একটি সফটওয়্যার উদ্ভাবন করেছে বেনাপোল কাস্টমস হাউস। সফটওয়্যারটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত