রুনির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১০:৫৩ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৮, ১০:৩০

আন্তর্জাতিক ফুটবলকে ওয়েন রুনি বিদায় বলে দিয়েছিলেন বছর দুয়েক আগেই। তবে গত ৪ নভেম্বর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) জানায়, একটি ফেয়ারওয়েল ম্যাচের মধ্য এই তারকা ফুটবলারকে সম্মানিত করতে চায় তারা। সেই ম্যাচটি (১২০তম) বৃহস্পতিবার ওয়েম্বলিতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলে ফেললেন ইংল্যান্ডের সর্বকালের সেরা গোলদাতা। তার বিদায়ী ম্যাচে ৩-০ গোলের বড় জয় পেয়েছে থ্রি লায়ন্সনা।

ম্যাচের আগে ছেলে এফএ’র পক্ষ থেকে বিশেষ ট্রফি তুলে দেয়া হয় রুনিকে। ওয়েম্বলিরর দশর্করাও তাদের প্রিয় তারকা ফুটবলারকে ভালোবাসা দিয়ে বরণ করে নেন। বিদায়টা আরও মধুর হতে পারত যদি একটা গোল করতে পারতেন রুনি। ম্যাচের ৫৮ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে একবার গোলের খুব কাছে চলে গিয়েছিলেন। ততক্ষণে অবশ্য  হেসে লিংগার্ড আর ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে। এরপর ৭৭ মিনিটে কলাম উইলসনের গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

ম্যাচ শেষে মাঠেই কান্নায় ভেঙে পড়েন রুনি। কেঁদেছেন ড্রেসিং রুমেও। ২০০৩ সালে ইংল্যান্ড দলে অভিষেক হয়েছিল তার। এরপর টানা খেলে গেছেন থ্রি লায়ন্সদের হয়ে। ২০১৬ সালের ১১ নভেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের ১১৯তম ম্যাচ শেষে জাতীয় দলকে গুডবাই জানান রুনি। ইংল্যান্ডের জার্সিতে রেকর্ড ৫৩ গোল করেছেন তিনি। ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে মেজর লিগ সকালের দল ডিসি ইউনাইটেডের হয়ে খেলছেল। ক্যারিয়ারের সিংহভাগ সময় তিনি কাটিয়েছেন ঐতিবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। রেড ডেভিলদের হয়ে সর্বোচ্চ গোলের (১৮৩) রেকর্ডটাও তার দখলে।

অপর প্রীতি ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জার্মানি। লেরয় সানে, নিকোলাস জুলে আর সের্জ নাব্রির পা থেকে এসেছে গোল তিনটি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এবিএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত