​হতাশায় ভুগছেন ফেসবুক কর্মীরা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৮, ১০:৩৬

হতাশার শেষ সীমায় পৌঁছেছেন ফেসবুক কর্মীরা। একের পর এক ডাটা ফাঁসের ঘটনায় কর্মীরা হতাশায় জর্জরিত। ইতিমধ্যে একাধিক শীর্ষস্থানীয় কর্মী ফেসবুক ছেড়েছেন। সম্প্রতি এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। 

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদন বলছে, গত বছর কোম্পানির ভবিষ্যৎ সম্পর্কে আশাবাদী ছিলেন ৫২ শতাংশ কর্মী। এই বছর সেই সংখ্যা এক ধাক্কায় কমে ৩২ শতাংশে নেমে এসেছে।

ওই রিপোর্টে আরো জানানো হয়েছে, ‘ফেসবুক কর্মীদের জন্য অত্যন্ত কঠিন একটি বছর ২০১৮ সাল। গত এক বছরে একাধিক গুরুত্বপূর্ণ ঘটনা কোম্পানির কর্মীদের মানসিকভাবে দুর্বল করে দিয়েছে।’

প্রতিষ্ঠানটির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠার পর থেকেই হু হু করে পড়েছে ফেসবুক শেয়ারের দাম। সম্প্রতি নতুন গ্রাহকদের আকৃষ্ট করতেও ব্যর্থ হয়েছে মার্কিন এই প্রতিষ্ঠানটি। এসব কারণেই প্রভাব পড়ছে কর্মীদের মানসিকতায়।

ইতিমধ্যে ইনস্টাগ্রাম ছেড়েছেন এর প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম। তারও আগে ফেসবুক ছেড়েছেন হোয়াটসঅ্যাপের দুই প্রতিষ্ঠাতা ব্রিয়ান আক্টন আর ইয়ান কোউম। ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান।  

৩০ সেপ্টেম্বর শেষ হওয়ার ত্রৈমাসিকে মোট ৫.১ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে ফেসবুক। এই বিপুল পরিমান আয়ের পরও কর্মীদের মনে হতাশা লেগেই আছে। 

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এজেড) 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত