ঘূর্ণিঝড় গাজায় লণ্ডভণ্ড তামিলনাড়ু, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টা্ইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১২:০৪ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৮, ১১:৪৪

ভারতের তামিলনাড়ুতে আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় গাজা। এরই মধ্যে ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে অনেকে এলাকা। ঘূর্ণিঝড়ের ফলে এখন পর্যন্ত ছয় জন নিহত এবং ৭৬ হাজারেরও বেশি মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা থেকে আড়াইটার মধ্যে নাগাপট্টিনম ও বেদানিয়ামে আঘাত হানে গাজা।  শুক্রবার দশটার পর থেকে রাজ্যের ছয়টি জেলায় আছড়ে পড়ে শক্তিশালী ঘূর্ণিঝড়টি। ঝড়ের গতি ঘণ্টায় ১০০-১১০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। নাগাপট্টিনম, থিরুভারুর, রামানাথাপুরম, পুডুকোটিতে বহু মানুষ ঘরছাড়া। ঝড়ের ফলে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নাগাপট্টিনমে। কাড্ডালোর, পুডুকোটি থিরুভারুর সহ সাত জেলায় বিদ্যুত সরবারহ বিপর্যস্থ।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে উপকূলবর্তি তামিলনাড়ু পার করে ক্রমশ দুর্বল হয়ে যাবে গাজা। এর প্রভাবে আগামী ৬ ঘণ্টা ঝোড়ো হাওয়া অব্যাহত থাকবে তামিলনাড়ু ও অন্ধ্র প্রদেশে।

ঝড়ের কারণে রাস্তাঘাট বন্ধ, বিদ্যুত ব্যবস্থা বিপর্যস্ত এবং ট্রেন ও বিমান চলাচল বন্ধ রয়েছে। গাজা উপলক্ষে আগে থেকেই সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছিল রাজ্য। সেই অনুযায়ী উদ্ধার অভিযান ও ক্ষয়ক্ষতি কমাতে কাজ করছে সংশ্লিষ্ট কর্মীরা।

ঢাকা টাইমস/১৬নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত