রূপগঞ্জে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ১৬ নভেম্বর ২০১৮, ১৭:১৪

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মানবপাচার চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার বরপা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উজেলার বরপা এলাকার সেলিম মিয়া স্ত্রী রাহিমা বেগম ও চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার পশ্চিম বুশপুর এলাকার সাহের উদ্দিনের ছেলে সফিউল ইসলাম বাচ্চু।

জানা যায়, নাজমা বেগম নামে এক নারী তার মেয়ে জোৎন্সা আক্তার (২৫) কে মানব পাচারের অভিযোগ এনে বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় নাজমা বেগম অভিযোগ করে জানান, তিনি পাশের সোনারগাঁও উপজেলার বরপা বাদামতলা এলাকার বাচ্চু মিয়ার স্ত্রী। রাহিমা বেগম পূর্ব পরিচিত হওয়ার কারণে প্রায় সময়ই নাজমা বেগমের বাড়িতে আসা যাওয়া করতেন। বেশ কিছুদিন আগে রাহিমা বেগম তার মেয়ে জোৎন্সা আক্তারকে ৩০ হাজার টাকা বেতনে দুবাইয়ের পার্লারে চাকরি করতে নিয়ে যাওয়ার কথা বলে।
পরে দুবাই যাওয়ার জন্য রাজী হলে রাহিমা আক্তার বরপা এলাকায় শাহআলম নামে এক ব্যক্তির বাড়িতে নিয়ে জোৎন্সা আক্তারকে রাখে। মা নাজমা বেগম তার মেয়েকে বিদেশে নিয়ে যাওয়ার জন্য রাহিমা বেগমকে নগদ ২০ হাজার টাকা প্রদান করেন। গত ৭ নভেম্বর রাহিমা বেগম আরবি ট্রাভেল এজেন্সির মাধ্যমে জোৎন্সা আক্তারকে দুবাই পাঠিয়ে দেন। গত ১৪ নভেম্বর জোৎন্সা আক্তার মা নাজমা বেগমকে মোবাইল ফোনে মাধ্যমে জানায় তাকে প্রতিশ্রুতি মতো চাকরি না দিয়ে আটকে রেখে শারীরিক নির্যাতন চালাচ্ছে। পরে নাজমা আক্তার তার মেয়েকে দুবাই থেকে ফেরত এনে দেওয়ার কথা বললে রাহিমা বেগম তাকে হুমকি ধামকি প্রদান করেন। এ ব্যাপারে নাজমা বেগম বাদী হয়ে একটি রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ঘটনায় রাহিমা বেগম ও সফিউল আজম বাচ্চুকে নগদ টাকা, ডলার ও বেশ কয়েকটি পাসপোর্টসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী আরো গ্রেপ্তার অভিযান চলছে।  

ঢাকাটাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/ইএস