শিল্পাঞ্চলের সড়ক সিসিটিভির আওতায় আনতে বিজিএমইএর অনুদান

নিজস্ব প্রতিবেদক, সাভার(ঢাকা)
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৮, ১৯:০১

ঢাকার সাভারের আশুলিয়া শিল্পাঞ্চলের সড়ক-মহাসড়কগুলো সিসিটিভির আওতায় আনতে ঢাকা জেলা পুলিশকে বিজিএমইএ চল্লিশ লাখ টাকা অনুদান দিয়েছে।

শুক্রবার সকালে আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে বাংলাদেশ জনউদ্যোগ আয়োজিত নিরাপদ শিল্পাঞ্চল ও জনভাবনা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান এ কথা জানান।

আশুলিয়া প্রেসক্লাব ও জনউদ্যোগের আয়োজনে এ সেমিনারের সভাপতিত্ব করেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসাইন জয়।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনউদ্যোগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহসান হোসেন মিথুন ও আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (অপারেশন) মনিরুল ইসলাম ডাব্লুসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সেমিনারে বক্তারা শিল্প কারখানার ভেতরে নিরাপদ কর্ম ব্যবস্থাপনা ও কলকারখানার বাইরে রাতে চলাচলের জন্য সড়কসমূহে আলোক বাতির ব্যবস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান জানান, শিল্প কারখানার শ্রমিকসহ গার্মেন্টগুলোর কাঁচামাল রক্ষণাবেক্ষণসহ নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বিজিএমইএ ঢাকা জেলা পুলিশকে সিসিটিভির জন্য এককালীন চল্লিশ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন। যা দিয়ে নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী থেকে বাইপাইল  ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে আশুলিয়া পর্যন্ত সিসিটিভির আওতায় আনা হবে।

ইতোপূর্বে ঢাকা-আরিচা মহাসড়কে গাবতলী থেকে ইসলামপুর পর্যন্ত প্রায় চল্লিশ কি:মি: সড়ক সিসি টিভির আওতাভুক্ত রয়েছে। বিজিএমইয়ের এই আর্থিক অনুদান বাস্তবায়ন হলে সমগ্র সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সড়ক মহাসড়কগুলো সিসিটিভির আওতাভুক্ত হবে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত