আবুধাবি টেস্টে প্রথম দিন বোলারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৮, ২১:২৩

আবুধাবিতে শুক্রবার শুরু হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচের প্রথম দিন আধিপত্য বিস্তার করেছে বোলাররা। শুক্রবার দিন শেষে পাকিস্তান পিছিয়ে রয়েছে ৯৪ রানে। তাদের হাতে রয়েছে আটটি উইকেট। আগামীকাল বাংলাদেশ সময় দুপুর বারোটায় শুরু হবে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা।

আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ১৫৩ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। টেস্টে এটি তার ২৭তম হাফ সেঞ্চুরি।  দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন হেনরি নিকোলস। পাকিস্তানের বোলারদের মধ্যে ইয়াসির শাহ ৩টি, হাসির সোহেল ২টি, বিলাল আসিফ ১টি, হাসান আলী ২টি ও মোহাম্মদ আব্বাস ২টি করে উইকেট শিকার করেন।

পরে পাকিস্তান ব্যাট করতে নেমে দুই উইকেটে ৫৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দিন শেষে আজহার আলী ১০ রান করে ও হারিস সোহেল ২২ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ১টি ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

প্রথম দিন শেষে ৯৪ রানে পিছিয়ে পাকিস্তান।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৫৩ (৬৬.৩ ওভার)

(জিত রাভাল ৭, টম লাথাম ১৩, কেন উইলিয়ামসন ৬৩, রস টেইলর ২, হেনরি নিকোলস ২৮, বিজে ওয়াটলিং ১০, কলিন ডি গ্র্যান্ডহোম ০, ইশ সোধি ৪, নেইল ওয়াগনার ১২, আজাজ প্যাটেল ৬, ট্রেন্ট বোল্ট ৪*; মোহাম্মদ আব্বাস ২/১৩, হাসান আলী ২/৩৮, বিলাল আসিফ ১/৩৩, ইয়াসির শাহ ৩/৫৪, হারিস সোহেল ২/১১, মোহাম্মদ হাফিজ ০/০)।

পাকিস্তান প্রথম ইনিংস: ৫৯/২ (২৩ ওভার)

(ইমাম-উল-হক ৬, মোহাম্মদ হাফিজ ২০, আজহার আলী ১০*, হারিস সোহেল ২২*; ট্রেন্ট বোল্ট ১/২০, কলিন ডি গ্র্যান্ডহোম ১/১৭, আজাজ প্যাটেল ০/১৩, নেইল ওয়াগনার ০/৮)।

(ঢাকাটাইমস/১৬ নভেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত