যৌন হেনস্তায় সরব সোনম

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১০:৪৬ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ১০:৪০

মাত্র ১৭ বছর বয়সে একটি সাক্ষাতকারে নিজেকে নারীবাদী বলে আখ্যা দিয়েছিলেন বলিউডের ফ্যাশন আইকনিস্ট অভিনেত্রী সোনম কাপুর। একটু দেরিতে হলেও ফের তিনি সরব কর্মক্ষেত্রে নারীদের হেনস্তা ও ধর্ষণের শিকার হওয়া নিয়ে। যেটা নিয়ে অনেক আগেই মুখ খুলেছেন ইন্ডাস্ট্রির বহু নায়ক-নায়িকা।

সম্প্রতি একটি সাক্ষাতকারে সোনমও সালাম জানিয়েছেন যৌন হেনস্তার বিরুদ্ধে সরব সেই #মিটু আন্দোলনকে। এক্ষেত্রে তিনি ইঙ্গিত করেছেন বলিউডের প্রভাবশালী অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে ‘আশিক বানায়া আপনে’ খ্যাত নায়িকা তনুশ্রী দত্তের অভিযোগটিকে। কেননা, এই অভিযোগটির মধ্য দিয়েই ইন্ডাস্ট্রিতে #মিটু আন্দোলন মাথাচাড়া দিয়ে ওঠে।

সোনম কাপুর সাবেক অভিনেত্রী তনুশ্রীর সেই সাহসিক সিদ্ধান্তের প্রশংসা করেছেন। পাশাপাশি প্রতিজ্ঞা করেছেন, যদি কেউ যৌন হেনস্তাকারী হিসেবে প্রমাণিত হন, তবে তার সঙ্গে তিনি কোনোদিনও কাজ করবেন না। এছাড়া চলমান #মিটু আন্দোলনকে সমর্থন জানিয়ে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান সাবেক বলিউড সুপারস্টার অনিল কাপুরের মেয়ে সোনম।

অভিনেত্রী তনুশ্রী দত্ত নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন চলতি বছরের সেপ্টেম্বরে। তিনি বলেন, ২০০৮ সালে ‘হর্ণ ওকে প্লিজেস’ ছবির শুটিং সেটে অভিনেতা নানা তাকে যৌন হেনস্তা করেছিলেন। এই অভিযোগের জেরে বেশ কিছুদিন নিজেকে গৃহবন্দি করে রেখেছিলেন নানা। অভিযোগ অস্বীকার করে তনুশ্রীর সঙ্গে করেছেন পাল্টাপাল্টি মামলা। শেষমেশ সরে দাড়ান ‘হাউজফুল ৪’ ছবি থেকেও।

অন্যদিকে নানার বিরুদ্ধে অভিযোগ ওঠার পরই একে একে মুখ খুলতে থাকেন অন্য অভিনেত্রীরা। অভিযোগ ওঠে বলিউডের আরো বেশ কয়েকজন রাঘব বোয়ালের নামে। সেই তালিকায় রয়েছে অভিনেতা অমিতাভ বচ্চন, অলোক নাথ, নওয়াজউদ্দিন সিদ্দিকী, পরিচালক সুভাষ ঘাই, সাজিদ খান, বিকাশ বহেল এবং কণ্ঠশিল্পী অভিজিৎ ভট্টাচার্য ও কৈলাশ খেরদের নাম।

সম্প্রতি তো প্রবীণ অভিনেতা অলোক নাথের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে বলিউডের সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন(CINTAA)। বহিষ্কার করেছে তাকে। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন লেখিকা ও প্রযোজক বিনতা নন্দা। তারই জেরে একটি বৈঠক ডেকেছিল সংগঠনটি। সেখানে বিনতা উপস্থিত থাকলেও দেখা মেলেনি অলোকের।

ঢাকা টাইমস/১৭ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত