সাংবাদিক পেটাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

ব্যুরো প্রধান, রংপুর
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১১:১৪ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ১১:১১

সহপাঠীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় রাব্বি হাসান সবুজ নামে এক সাংবাদিককে পিটিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ। আহত রাব্বি দৈনিক যুগান্তর পত্রিকার রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য।

গুরুতর আহত অবস্থায় পুলিশ রাব্বিকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বতর্মানে তিনি শঙ্কামুক্ত হলেও নাকে ক্ষত রয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে।

হামলার শিকার রাব্বি জানান, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে তিনি তার বান্ধবী ক্যাম্পাসে বসে গল্প করছিলেন। ওই সময় পাশে বসে থাকা ছাত্রলীগ কর্মী মেহেদী, গোলাম মুর্শিদসহ কয়েকজন তাদের অশালীন মন্তব্য করেন।

এর প্রতিবাদ জানালে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা বাধে। একপর্যায়ে ছাত্রলীগ কর্মীরা তাদের সহযোগীদের ডেকে এনে রাব্বির ওপর হামলা চালায়। তারা কয়েকজন মিলে রাব্বিকে বেধড়ক কিল-ঘুষি-লাথি দিতে থাকেন। তার সহপাঠী ওই ছাত্রীকেও লাঞ্ছিত করেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মুহিবুল রাব্বি ও তার সহপাঠীকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাব্বিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সাংবাদিক রাব্বি ও তার সহপাঠী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। ওই বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম বলেন, সে (রাব্বি) যদি আমাদের লিখিত অভিযোগ করে, তাহলে আমরা এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এখন সভাপতি-সম্পাদক ছাড়া ছাত্রলীগের কমিটিতে আর কেউ নেই। যে ঘটনা ঘটেছে এর সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পর্ক নেই।’

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মহিবুল ইসলাম বলেন, ‘রাব্বিকে রংপুর মেডিকেল কলেজ হসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো কেউ অভিযোগ দায়ের করেনি।’

ঢাকাটাইমস/১৭নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :